সোমবার, অক্টোবর ১৮, ২০২১

টিকা নিতে দীর্ঘ লাইন

সম্প্রসারিত টিকা কার্যক্রমের তৃতীয় দিন আজ সোমবার। রাজধানীর বিভিন্ন এলাকায় কাউন্সিলরের কার্যালয়ের সামনে সকাল নয়টা থেকে টিকাদান শুরু হয়েছে। তবে টিকা শুরুর আগেই সকাল সাতটার দিকে কার্যালয়ের সামনে লম্বা লাইন দেখা গেছে। নারী ও পুরুষদের আলাদা দুটি লাইনে টিকা নেয়ার জন্য অপেক্ষা করছেন শতাধিক মানুষ।

সোমবার (৯ আগস্ট) সকালে মিরপুরে এক বৃদ্ধ মানুষ জানান, এভাবে লাইনে দাঁড়িয়ে তিনি অন্যদের মতো ভোট দিতেন। এই লম্বা লাইন থেকে তার কাছে মনে হচ্ছে যেন ভোটের লাইনে দাঁড়িয়ে আছেন।

হাতিরপুল বাজারের মাছ বিক্রেতা আখতার হোসেন বলেন, এত দিন টিকা নেয়ার কথা মাথায় আসেনি। এখন নিজের দোকানের সামনেই টিকাদান চলছে। সবাই বলছে সহজেই টিকা দেয়া যাচ্ছে। এ জন্য লাইনে দাঁড়িয়ে আছি।

সম্প্রসারিত কর্মসূচির প্রথম দিনে গত শনিবার দেশব্যাপী স্বতঃস্ফূর্তভাবে করোনার টিকা নিয়েছেন মানুষ। গ্রাম, ছোট শহর ও মহানগরের অনেক কেন্দ্রে মানুষের উপচে পড়া ভিড় দেখা যায়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যে দেখা যায়, ওই দিন সম্প্রসারিত ও নিয়মিত কর্মসূচি মিলিয়ে ৩০ লাখের বেশি মানুষকে টিকা দেয়া হয়েছে। রোববারও রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় টিকার জন্য মানুষের ভিড় দেখা গেছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img