সোমবার, অক্টোবর ১৮, ২০২১

কোম্পানীগঞ্জে ত্রাণের চাল জব্দ, ইউপি মেম্বারের বিরুদ্ধে মামলা

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নে ত্রাণের চাল উদ্ধারের ঘটনায় ইউপি মেম্বারসহ দু’জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

রোববার (২২ আগস্ট) রাতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাহমিনা তামান্না বাদী হয়ে এ মামলা দায়ের করেন। আসামীরা হলেন, ৭নং মুছাপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের মহিলা মেম্বার ও প্যানেল চেয়ারম্যান নুর জাহান (৩৫) ও বাংলাবাজারের মুদি ব্যবসায়ী জামাল উদ্দিন (৪২)।

নুরজাহান মুছাপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের শাহজাহানের স্ত্রী ও জামাল উদ্দিন ওই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের শেখ ফরিদ সরদারের ছেলে।

জানা যায়, রোববার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে মুছাপুর ইউনিয়নের বাংলাবাজারে জামাল স্টোরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফজলুল করিম ও কোম্পানীগঞ্জ থানার এসআই সাইফুর রহমানের নেতৃত্বে অভিযান চালায়। এ সময় জামাল স্টোরের মালিক জামাল উদ্দিনের দোকান থেকে ৩০ কেজি ওজনের ৩ বস্তা ও ৫০ কেজি ওজনের ১ বস্তাসহ ৪ বস্তা ত্রাণের চাউল জব্দ করে। এঘটনায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাহমিনা তামান্না বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ২৫(১) ধারায় নাম উল্লেখিত দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

অভিযুক্ত ইউপি সদস্য নুর জাহান বলেন, প্যানেল চেয়ারম্যান হিসেবে গত ১৮ আগস্ট চাল বিতরণের দায়িত্বে ছিলাম। তিনজন সুবিধাভোগীর ভিজিডি কার্ড ও স্বামী শাহজাহানের জেলে কার্ডের (মৎস্য ভিজিএফ) চার বস্তা চাল ওই দোকানে রেখেছিলাম।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img