শুক্রবার, জুন ২৫, ২০২১

চার ভাগে বিভক্ত হলো ঢাকা মহানগর ছাত্র জমিয়ত

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর ছাত্র সংগঠন ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগর শাখাকে চার ভাগে ভাগ করা হয়েছে। এখন থেকে অবিভক্ত একটি শাখার পরিবর্তে স্বতন্ত্র চারটি সাংগঠনিক শাখার অধীনে ঢাকা মহানগর ছাত্র জমিয়তের সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হবে।

রোববার (১৫ নভেম্বর) সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই সাংগঠনিক আদেশ জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নবগঠিত এই চারটি শাখাই একেকটি সাংগঠনিক জেলা শাখার মানে বিবেচিত হবে। শাখাগুলো হলো- (১) নগরীর উত্তর অংশের ৭টি প্রশাসনিক থানা নিয়ে গঠিত ঢাকা মহানগর উত্তর শাখা, (২) দক্ষিন অংশের ১৭টি প্রশাসনিক থানা নিয়ে গঠিত ঢাকা মহানগর দক্ষিণ শাখা, (৩) পশ্চিম অংশের ১৪ টি প্রশাসনিক থানা নিয়ে গঠিত ঢাকা মহানগর পশ্চিম শাখা এবং (৪) পূর্ব অংশের ১২ টি প্রশাসনিক থানা নিয়ে গঠিত ঢাকা মহা নগর পূর্ব শাখা। একই সাথে বিজ্ঞপ্তিতে এই চার শাখার আহবায়ক কমিটিরও অনুমোদন দেওয়া হয়।

ইয়াকুব কামাল ও আব্দুল আজিজকে যথাক্রমে আহবায়ক ও সদস্য সচিব করে উত্তর শাখা, মোস্তফা ওয়াদুদ ও মীর জুনায়েদকে যথাক্রমে আহবায়ক ও সদস্য সচিব করে দক্ষিণ শাখা, রিদওয়ান মাজহারী ও সাইফুল ইসলাম সাইফীকে যথাক্রমে আহবায়ক ও সদস্য সচিব করে পশ্চিম শাখা এবং নাহিদুল ইসলাম ও হাবিবুর রহমানকে যথাক্রমে আহবায়ক ও সদস্য সচিব করে ঢাকা মহানগর পূর্ব শাখার আহবায়ক কমিটি অনুমোদন দেওয়া হয় ।

অনুমোদিত কমিটিসমূহকে আগামী তিন মাসের মধ্যে স্ব স্ব শাখার থানাসমূহ গঠন পূর্বক সম্মেলন ও কাউন্সিল বাস্তবায়নের সময় বেঁধে দেওয়া হয়েছে৷

spot_imgspot_img

আরও