শনিবার, জুলাই ২৪, ২০২১

ট্রাম্পকে সরাতে ব্যর্থ হলে চড়া মূল্য দিতে হবে: রিপাবলিকানদের প্রতি বোল্টন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ক্ষমতা থেকে সরাতে সহযোগিতা না করার পরিণতির ব্যাপারে রিপাবলিকানদের সতর্ক করে দিয়েছেন সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন।

তিনি বলেছেন, ট্রাম্প নির্বাচনে পরাজিত হয়েছেন এবং এখন তার দল রিপাবলিকান পার্টির নেতাদের উচিত ট্রাম্পকে ক্ষমতা থেকে সরিয়ে দিতে সহযোগিতা করা।

বোল্টন এক টুইটার বার্তায় হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, রিপাবলিকানরা ডোনাল্ড ট্রাম্পকে সরিয়ে দিতে এবং জো বাইডেনকে নির্বাচিত প্রেসিডেন্ট হিসেবে মেনে নিতে রাজি না হলে এই দলকে চড়া মূল্য দিতে হবে।

বোল্টন এমন সময় এ বক্তব্য দিলেন যখন মার্কিন সিনেটর লিন্ডসে গ্রাহাম গত ০ নভেম্বর বলেছিলেন, যদি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সদ্য সমাপ্ত নির্বাচনের ফলাফল মেনে নেন তাহলে রিপাবলিকান দল আর কখনো কোনো প্রেসিডেন্ট নির্বাচিত করতে পারবে না। ফলে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে ডোনাল্ড ট্রাম্পের পরাজয় মেনে নয়া উচিত হবে না।

গত ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার চারদিন পর শনিবার জো বাইডেন ২৭০টির বেশি ইলেক্টোরাল কলেজ ভোট নিশ্চিত করতে সক্ষম হন। আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হতে হলে ৫৩৮টির মধ্যে ২৭০টি ইলেক্টোরাল কলেজ ভোট পেতে হয়।

সর্বশেষ ফলাফল অনুযায়ী, ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ৩০৬ ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে নির্বাচিত প্রেসিডেন্ট হিসেবে নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন। অন্যদিকে ডোনাল্ড ট্রাম্পকে এ নির্বাচনে ২৩২ ইলেকটোরাল ভোট নিয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে।

spot_imgspot_img

আরও