রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

চালের দাম বাড়লে কৃষকরা লাভবান হন; প্রধানমন্ত্রী কৃষকের পক্ষে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

চালের দাম বাড়লে কৃষকরা লাভবান হন বলে দাবি করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, আজ অনেকে চালের দামের জন্য ক্ষোভ প্রকাশ করেন। চালের দাম বাড়লে লাভবান হন আমাদের কৃষকরা। তাই আমাদের প্রধানমন্ত্রী কৃষকের পক্ষে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন, ঢাকা মহানগর এর আয়োজনে ‘বাংলাদেশে নদীর নাব্যতা রক্ষা ও পলি ব্যবস্থাপনার চ্যালেঞ্জ’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আজ এই যে তেলের দাম বেড়েছে। সেখানে ৬০ হাজার কোটি টাকা ভর্তুকি দেওয়া হচ্ছে। পৃথিবীর কোনো দেশে কী তেলের জন্য ৬০ হাজার কোটি টাকা ভর্তুকি দেওয়া হয়। ব্রিটেনে তেলের জন্য ১৮০ টাকা দিতে হয়। এখানে সরকার ভর্তুকি দিচ্ছে বলে আমরা কমে পাচ্ছি।

তিনি বলেন, বাংলাদেশের ১৬ কোটি মানুষ এখন নদী নিয়ে চিন্তা করছে। এটাই আমাদের সফলতা। সমগ্র বাংলাদেশের মানুষকে নদীর সঙ্গে সম্পৃক্ত করতে পেরেছি এটাই আমাদের আন্দোলনের সফলতা। আজ যেখানেই নদী দখল হচ্ছে সেই জায়গায় মানুষ প্রতিবাদ করছে। যেহেতু বাংলাদেশ ডিজিটাল হয়েছে তাই কোনো কিছু গোপন থাকছে না।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, গতকাল আমি ইউকে থেকে এসেছি। আমার মন ভরে গেছে। সেখানকার ব্যবসায়ীরা যখন বলছেন বাংলাদেশের অর্থনীতি পৃথিবীতে এখন নাড়া দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করছেন। পৃথিবীর বর্তমান চ্যালেঞ্জের মধ্য দিয়ে অর্থনীতিকে এখানে নিয়ে গেছে। কারণ ভিশন থাকা দরকার। আমাদের প্রধানমন্ত্রীর ভিশন রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় ২৭০০ ডলারে চলে গেছে। আমাদের বিনিয়োগ বেড়েছে। রপ্তানি আয় বেড়েছে, আমাদের অর্থনীতি এখন কত বড় অর্থনীতি, বাংলাদেশের বাজেট এখন ছয় লাখ কোটি টাকা ছাড়িয়ে গেছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img