রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

ডা. মুরাদের দাবি, ধর্মের নামে রাজনীতি হতে দেওয়া যায় না

ধর্মের নামে রাজনীতি হতে দেওয়া যায় না বলে দাবি করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

তার দাবি, এই বাংলাদেশ মুক্তিযোদ্ধাদের, এই দেশ বঙ্গবন্ধুর, এই বাংলাদেশ প্রধানমন্ত্রীর দেশ। বাংলার মাটিতে ধর্মের নামে কোনো রাজনীতি হতে দেয়া যায় না।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মঞ্চ আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের আগেই মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর আমৃত্যু কারাদণ্ডের রায় বাতিল করে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা ও দ্রুত কার্যকর করার দাবিতে বিক্ষোভ সমাবেশে তিনি এসব দাবি করেন।

মুরাদ হাসান বলেন, ত্রিশ লাখ শহীদের রক্তে রঞ্জিত যে দেশের মাটি, সেই দেশে মানবতাবিরোধী অপরাধীকে জেলখানায় আরাম আয়েশে থাকতে দেয়া যায় না। তার আমৃত্যু সাজার বিরুদ্ধে প্রয়াত এটর্নী জেনারেল মাহবুবে আলম রিভিউ আবেদন করে গিয়েছেন সেই রিভিউ আবেদন কার্যকর করতে হবে। আমাদের শপথ সাঈদীর ফাঁসি কার্যকর না হওয়া পর্যন্ত আন্দোলন করে যাবই।

বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি আমিনুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের আপীল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, স্বাধীনতা চিকিৎসক পরিষদের যুগ্ম-মহাসচিব ডা. উত্তম কুমার বড়ুয়া এবং রাশা।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img