শনিবার, জুলাই ২, ২০২২

লোটে শেরিংয়ের সঙ্গে ঢাকায় আসা দুই জন করোনা আক্রান্ত

ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিংয়ের সঙ্গে বাংলাদেশ সফরে আসা দুই শিল্পীর করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ এসেছে।

তারা দেশটির রয়েল একাডেমি অব পারফর্মিং আর্টসের (রাপা) সদস্য। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে লোটে শেরিংয়ের সঙ্গে ২২ শিল্পীর একটি প্রতিনিধি দল এসেছিল।

নিজ দেশে ফেরত যাওয়ার আগেই তাদের মধ্যে দুজনের করোনা পজিটিভ আসায় এখন ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ভুটানের সরকারি দৈনিক কুয়েনসেল এমন খবর দিয়েছে।

গত ২৪ মার্চ ঢাকায় বাংলাদেশের দলীয় পারফরম্যান্সের সময় অনুষ্ঠানস্থলেই ভুটানের ওই সাংস্কৃতিক দলের একজন গায়ক বলেন, তিনি জ্বর ও মাথা ব্যথায় ভুগছেন।

তিনি এটি জানানোর পর প্রথমে তাকে করোনার র্যাপিড টেস্ট করানোর একটি তাঁবুতে নিয়ে যাওয়া হয়। নমুনা পরীক্ষায় পজিটিভ ফল আসে। নিশ্চিত হওয়ার জন্য করা আরটি-পিসিআর পরীক্ষায়ও তার দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

এ ঘটনার পর আক্রান্ত ওই গায়কসহ আরএপিএর বাকি ২১ সদস্যদের নির্ধারিত সময়ে দেশে ফেরা স্থগিত করা হয়। লোটে শেরিং বাকি প্রতিনিধিদের নিয়ে ২৫ মার্চ ভুটান ফেরেন।

খবরে বলা হয়, করোনায় পজিটিভ আসা দুই শিল্পীই ঢাকায় আসার পর সংক্রমিত হয়েছেন। গত ১৯ মার্চ বাংলাদেশে আসার আগে ভুটানে তাদের করোনা পরীক্ষা করা হয়েছে।

ঢাকায় আসার পর গত ২২ মার্চ আবার তাদের ফের পরীক্ষা করা হয়। তখন তাদের সবার ফল নেগেটিভ এসেছিল।

একটি সূত্র জানায়, তারা কোনো শপিংয়ে গিয়েছিলেন কিনা; তা নিশ্চিত হওয়া যায়নি। তবে ঢাকায় আসার পরেই তারা আক্রান্ত হয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img