মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১

ইজতেমার ময়দানে ৩ চিল্লার সাথীদের জোড় শুরু

টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমা ময়দানে শুক্রবার সকালে আম বয়ানের মধ্য দিয়ে দাওয়াতে তাবলীগের ৩ চিল্লার সাথীদের দুই দিনব্যাপী জোড় শুরু হয়েছে। শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে জোড়।

করোনা পরিস্থিতির কারণে এবার মুসল্লিদের মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে নির্দেশ দেয়া হয়েছে। টিনসেডের বাইরে কোনো মুসল্লিকে অবস্থান না করতে প্রশাসনের পক্ষ থেকে আগাম নির্দেশনা দেয়া হয়েছে।

আলমী শুরা-ই-নেজামের তত্ত্বাবধানে ও দাওয়াতে তাবলীগের শীর্ষস্থানীয় মুরব্বিগণের নির্দেশনায় এ জোড় ইজতেমা শুরু হয়েছে। ইতোমধ্যে পাকিস্তান ও ভারতের চিল্লার সাথীগণ ময়দানে পৌঁছেছেন।

ময়দানের উত্তর পাশে মুন্নু কটন টেক্সটাইলস মিলসের পাশে অবস্থিত টিনসেডে জোড় ইজতেমা শুরু হয়েছে। এই জোড়ে চারটি জেলার মুসল্লিরা অংশ নিয়েছেন। এরমধ্যে ঢাকা জেলা থেকে আড়াই হাজার, গাজীপুর জেলা থেকে সাতশ, টাঙ্গাইল জেলা থেকে চারশ এবং মানিকগঞ্জ জেলা থেকে চারশ মুসল্লি অংশ নেয়ার কথা নির্দিষ্ট করা আছে। সব মিলিয়ে করোনা পরিস্থিতির কারণে এবার মাত্র চার হাজার মুসল্লি অংশ নিতে পারবেন এই জোড় ইজতেমায়।

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম বলেন, প্রশাসনের পক্ষ থেকে তিন চিল্লার সাথীদের ইজতেমা ময়দানে পরামর্শ সভা করার জন্য শুক্রবার সকাল ১০টা থেকে শনিবার সকাল ১০টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময় দেয়া হয়েছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img