রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

আগামীকাল মেখল মাদরাসার বার্ষিক মাহফিল

আল্লামা মুফতী ফয়জুল্লাহ রহ. এর প্রতিষ্ঠিত আল-জামিয়াতুল ইসলামিয়া হামিয়ুচ্ছুন্নাহ মেখল মাদরাসার বার্ষিক মাহফিল আগামীকাল ১৯ ডিসেম্বর শনিবার বাদ ফজর থেকে মাদরাসা ময়দানে অনুষ্ঠিত হবে।

বাদ ফজর থেকে শুরু হয়ে মাহফিল চলবে রাত ৮ টা পর্যন্ত। মাহফিলকে ঘিরে ইতোমধ্যে সকল প্রস্তুতি শেষ হয়েছে বলে ইনসাফকে জানিয়েছেন মাদরাসার সিনিয়র শিক্ষক ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী।

তিনি আরো জানান, বাদ ফজর থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত মাহফিল চলবে। এতে বয়ান করবেন, হাটহাজারী মাদরাসা পরিচালনা কমিটির প্রধান মুফতী আব্দুস সালাম চাঁটগামী, হাটহাজারী মাদরাসার শায়খুল হাদীস ও শিক্ষা পরিচালক আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী, হাটহাজারী মাদরাসা পরিচালনা কমিটির সদস্য মাওলানা ইয়াহইয়া,  মাওলানা শেখ আহমদ, মুফতী মাহমুদ হাসান বাবুনগরী, মাওলানা ডক্টর আ.ফ.ম খালেদ হোসাইন, মুফতী কিফায়াতুল্লাহ সহ দেশের প্রখ্যাত আলেম, লেখক-গবেষক ও ইসলামী স্কলারগণ।

এদিকে আসন্ন মাহফিল উপলক্ষে পুরো মাদরাসায় বিরাজ করছে খুশির আমেজ! আগত অতিথিদের বরণ করতে বর্ণিল সাজে প্রস্তুত করা হচ্ছে পুরো ক্যাম্পাস। শীতকালীন বিভিন্ন ফুল গাছ দিয়ে বিল্ডিং সমূহ সাজানো হয়েছে।

মাদরাসার তরুণ লেখকদের উদ্যোগে প্রকাশিত হচ্ছে একাধিক দেয়ালিকা।

উল্লেখ্য, ১৯৩১ইং সালে পূর্ব পাকিস্তানের (বর্তমান বাংলাদেশ) মুফতীয়ে আযম ফয়জুল্লাহ রহ. মেখল মাদরাসার ভিত্তিস্থাপন করেন। বর্তমানে মুফতী আযম রহ.এর দৌহিত্র মাওলানা নোমান ফয়জী মহাপরিচালকের দায়িত্ব পালন করছেন। মেখল মাদরাসায় হেদায়া জামাত পর্যন্ত মোট তিন হাজার ছাত্র অধ্যয়নরত রয়েছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img