বুধবার, মে ২৫, ২০২২

লকডাউন কার্যকরে কঠোর থাকবে পুলিশ: ডিএমপি

করোনার ভয়াবহতা বৃদ্ধি পাওয়ায় ৩৭৩ দিন পর আবারও সারা দেশে আগামীকাল সোমবার (৫ এপ্রিল) থেকে সপ্তাহব্যাপী লকডাউন ঘোষণা করেছে সরকার। তবে রাজধানীতে এই লকডাউন কার্যকরে কঠোর থাকবে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

শনিবার (৩ এপ্রিল) বিকেলে ডিএমপির অতিরিক্ত কমিশনার কৃষ্ণ পদ রায় কঠোরভাবে লকডাউন কার্যকরের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা মাঠে থেকে লকডাউন কার্যকর করব এবং কঠোরভাবে কার্যকর করব। অনেক আর্থিক ক্ষতি হবে জেনেও সরকার লকডাউনের মতো সিদ্ধান্ত নিল। কার্যকর না করে উপায় আছে? সুতরাং পুলিশ করোনারোধে কঠোর হবে। এজন্য জনসাধারণ যেন আমাদের সহযোগিতা করেন, সেই আহ্বান জানাচ্ছি।

এদিকে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, গত বছর কোনো অভিজ্ঞতা ছাড়াই পুলিশ মাঠে থেকে কাজ করেছে। গতবারের অভিজ্ঞতা সঙ্গে নিয়ে এবার পুলিশ কাউকেই লকডাউন ও স্বাস্থ্যবিধি বিধি লঙ্ঘনে ছাড় দেবে না। গত বছর লকডাউন চলাকালে অনেকেই বিভিন্ন অজুহাত দেখিয়ে ঢাকা ছেড়েছিল। তবে এবার তা হতে দেওয়া হবে না। কোভিড-১৯-এর নিয়ন্ত্রণ করতে পুলিশ মাঠে থেকে কাজ করবে।

লকডাউনের আওতামুক্ত থাকবে জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান। স্বাস্থ্যসেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান, পণ্যবাহী পরিবহনের পাশাপাশি খোলা থাকবে সংবাদপত্র সংশ্লিষ্ট পরিবহনও। এর বাহিরে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে শিল্পকারখানা।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img