শুক্রবার, জানুয়ারি ২৮, ২০২২

ঘূর্ণিঝড় জাওয়াদ: গভীর নিম্নচাপের প্রভাবে ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে বৃষ্টি

ঘূর্ণিঝড় জাওয়াদ নিম্নচাপে পরিণত হয়ে কিছুটা এগুচ্ছে। এর প্রভাবে ভারত ও বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হচ্ছে। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিতে তাপমাত্রা বেশ খানিকটা কমে এসেছে। ফলে দিনভর বৃষ্টিতে ভোগান্তির শিকার হচ্ছেন স্থানীয় বাসিন্দারা। আজ রাতেও এই বৃষ্টি অব্যাহত থাকবে বলে আবহাওয়া অধিদফতর জানিয়েছে।

রোববার (৫ ডিসেম্বর) দেশের বিভিন্ন অঞ্চলে শুরু হওয়া বৃষ্টি কিছুটা বেড়েছে।

এদিকে সাগর উত্তাল থাকায় আগের মতোই ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত এবং নদী বন্দরগুলোতে ১ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। একই সঙ্গে সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ঘূর্ণিঝড়টি সকালে ৯৫৫ কিলোমিটার দূরে ছিল, এখন তা ৭৫৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। একইভাবে কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ছিল ৯২৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, এখন তা আছে ৭৩৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে; মংলা সমুদ্রবন্দর থেকে ছিল ৭৯০ কিলোমিটার, এখন ৫৭০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ছিল

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img