বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

ফজলুল করীম রহ. ছিলেন সংগ্রামী মানুষ গড়ার কারিগর: অধ্যক্ষ মাওলানা ইউনুস

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ বলেছেন, মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম রহ. “খানকার পীর ময়দানে বীর” এই উপাধিতে তিনি পরিচিত হয়ে উঠেছিলেন বাংলাদেশের জনসাধারণের মাঝে। গতানুগতিক নিয়মের খানকায় আরাম আয়েসে বসে তিনি শুধু ইসলামের দিকে মানুষকে দাওয়াত দেননি। ইসলাম, দেশ এবং মানুষের যেকোনো প্রয়োজনে তিনি রাজপথে গর্জে উঠেছিলেন। বিপ্লবী মানুষদের নেতৃত্ব দিয়েছেন আপোসহীন ভূমিকায় থেকে। আমরণ রাজনৈতিক অঙ্গনে বিচরণ করলেও লোভ, লালসা আর অপরাজনীতি স্পর্শ করতে পারেনি তাকে। তিনি ছিলেন, আজীবন সংগ্রামী একজন মানুষ গড়ার কারিগর।

বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকাল ৩টায় রাজধানীর পুরানা পল্টন আইএবি মিলনায়তনে মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম রহ. এর “জীবন ও কর্ম”- শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অধ্যক্ষ মাওলানা ইউনুস বলেন, মরহুম পীর সাহেব একজন আপসহীন সংগ্রামী মানুষ ছিলেন, তিনি কখনই বাতিলের সাথে আপোস করেন নাই, তার রেখে যাওয়া মিশনগুলো আজ সমাজে আলো ছড়াচ্ছে।

আলোচনা সভায় ইসলামী আন্দোলনের সাবেক আমীর ও চরমোনাই পীর মরহুম মাওলান মুফতী ফজলুল করীম রহ. এর রুহের মাগফিরাত কামনায় বিশেষ দুআ করা হয়।

ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি মুহাম্মাদ শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ আল-আমিন সোহাগ এর পরিচালনায় এতে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল প্রকৌশলী আতিকুর রহমান মুজাহিদ, ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ এর যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী শওকত ওসমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ নাজিমুদ্দিন, অর্থ সম্পাদক ক্বারী মুহাম্মাদ নাছির উদ্দীন, দফতর সম্পাদক মুহাম্মাদ ওয়ালিউল্লাহ তালুকদার, প্রকাশনা সম্পাদক কৃষিবিদ মুহাম্মাদ নাজমুল ইসলাম, এইচ এম তানজিল হাসান, হাফেজ মাওলানা গোলামুর রহমান আজম, আব্দুল্লাহ সাদ, এইচ এম লিয়াকত হোসাইন, হাফেজ মাওলানা রশিদ আহমেদ, হাফেজ মাওলানা ক্বারী মাহমুদুল হাসান, মুহাম্মাদ আল-আমিন, মুহাম্মাদ আবুল কাশেম, মুহাম্মাদ আব্দুল ওয়াহাব, মুহাম্মাদ আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img