বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

ভারতে আন্দোলনকারীদের থেকে বাঁচতে ১৫ ফুট উঁচু থেকে লাফিয়ে পালাল পুলিশ (ভিডিও)

ভারতের প্রজাতন্ত্র দিবসের দিন মঙ্গলবার (২৬ জানুয়ানি) দিল্লিতে আন্দোলনকারী কৃষকরা ট্রাক্টর নিয়ে মিছিল করার সময় পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। বিভিন্ন রাস্তায় আন্দোলনকারীদের ঢুকতে বাধা দেয় পুলিশ। আন্দোলনকারীরাও পাল্টা হামলা চালায় পুলিশের দিকে। পুলিশের সঙ্গে এই সংঘর্ষ বিরাজ করে আন্দোলনকারীদের লালকেল্লায় ঢুকে পড়ার পরও।

লালকেল্লা থেকে আন্দোলনকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে পুলিশ। কিন্তু সেখানেও মারমুখী হতে দেখা যায় আন্দোলনকারীদেরকে। সে রকমই একটি ঘটনার ভিডিও প্রকাশ ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, আন্দোলনকারীদের হাত থেকে বাঁচতে ১৫ ফুট উঁচু দেওয়াল থেকে লাফ দিয়ে
পালাচ্ছেন পুলিশ কর্মীরা।

ভিডিও দেখা যাচ্ছে, লালকেল্লার একটি দেওয়ালের কাছে থাকা পুলিশ কর্মীদের লাঠি নিয়ে তাড়া করছেন আন্দোলনকারীরা। তাদের অনেকের হাতেই সে সময় হলুদ পতাকা ছিল। তারা সংখ্যাতেও ছিল বেশি। যার জেরে সেখান থেকে সাময়িক ভাবে পিছু হঠতে হয় পুলিশকে। সেই সময় মারমুখী আন্দোলনকারীদের হাত থেকে বাঁচতে ১৫ ফুট উঁচু দেওয়াল থেকে লাফিয়ে নীচে নামতে দেখা গেছে পুলিশকে। কয়েক জন পুলিশকর্মী আবার দেওয়ালে ঝুলেই আন্দোলনকারীদের বাধা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। ভারতের রাজধানীতে আন্দোলনকারীদের সঙ্গে বিক্ষোভে আহত হয়েছেন ৮০ পুলিশ কর্মী। দিল্লির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তারা।
সূত্র: আনন্দবাজার

spot_img
spot_img

সর্বশেষ