সোমবার, অক্টোবর ১৮, ২০২১

৮ অক্টোবর পেশাজীবীদের সঙ্গে বসছে বিএনপি

আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলীয় কর্মপন্থা ঠিক করতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মতামত নেবে বিএনপি। এ জন্য তাদের সঙ্গে বৈঠকে বসবে দলটির নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা। এ মতবিনিময় সভা আগামী ৮ অক্টোবর অনুষ্ঠিত হবে।

রবিবার (২৬ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৬ সেপ্টেম্বর) দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে মতবিনিময়ের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে মির্জা ফখরুল ইসলাম জানান, সম্প্রতি অনুষ্ঠিত জাতীয় নির্বাহী কমিটির ধারাবাহিক মতবিনিময় সভায় সদস্যদের মতামতের সারসংক্ষেপ আগামী জাতীয় স্থায়ী কমিটির সভায় উপস্থাপনের জন্য মহাসচিবকে অনুরোধ করা হয়। আরও সিদ্ধান্ত গৃহীত হয়, আগামী ৮ অক্টোবর বিভিন্ন পেশার নেতৃবৃন্দের সঙ্গে ভারপ্রাপ্ত চেয়ারপার্সনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, ২০০১ সালের ১ অক্টোবর সাংবিধানিকভাবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে বাংলাদেশে সর্বশেষ নিরপেক্ষ ও জনগণের অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হয়। এই দিবসটিকে নির্বাচনকালীন সময়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের আবশ্যকতাকে তুলে ধরার জন্য আগামী ১ অক্টোবর প্রেস ক্লাবের মিলনায়তনে একটি আলোচনা সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয় এ সভায়।

চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় সূত্রে জানা গেছে, পেশাজীবীদের মতামত নেয়ার পর আবার স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। পেশাজীবীদের মতামত পর্যালোচনা করে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার বিষয়ে বিএনপির একটি ভাবনা চূড়ান্ত করা হবে। এরপর তা সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতির সামনে আনুষ্ঠানিকভাবে তুলে ধরা হতে পারে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img