মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২

মালয়েশিয়ায় লকডাউন ফের বাড়লো

মালয়েশিয়ায় করোনাভাইরাস প্রতিরোধে চলমান মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) নামে লকডাউন আরো দুই সপ্তাহ বর্ধিত করা হয়েছে।

বর্তমানে চলমান লকডাউন ৪ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা ছিল। তবে আগামী ৫ ফেব্রুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত লকডাউনের সময়সীমা আরো ১৪ দিন বাড়ানো হয়েছে।

আজ মঙ্গলবার নিয়মিত ব্রিফিংয়ে এ ঘোষণা দেন দেশটির প্রতিরক্ষা মন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব। জাতীয় নিরাপত্তা পরিষদের বিশেষ সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানান তিনি।

একই সঙ্গে করোনা সংক্রমণ আরও বাড়ার আশঙ্কায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ও এ বিষয়ে একমত পোষণ করেছে।

লকডাউনের মধ্যে জনগণকে অপ্রয়োজনে বাইরে বের না হওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। একই সঙ্গে জরুরি প্রয়োজন ছাড়া এক রাজ্য থেকে অন্য রাজ্যে যেতে আগের মতোই পুলিশ রিপোর্ট লাগবে বলে ঘোষণা দেয়া হয়।

শ্রমিকদের ক্ষেত্রেও কোম্পানির চিঠি এবং কাজের অনুমতিপত্র সঙ্গে রাখতে হবে। লকডাউন সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য জাতীয় নিরাপত্তা পরিষদের ওয়েবসাইট দেখার জন্য জনগণকে পরামর্শ দেয়া হয়েছে।

এদিকে, মঙ্গলবার মালয়েশিয়ায় ৩ হাজার ৪৫৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ২২ হাজার ৬২৮ জন। আর মৃত্যু হয় ২১ জনের। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৭৯১ জনের।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img