বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

শিক্ষার সকল স্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে: চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, নৈতিকতাবোধ সম্পন্ন জাতি গঠনে ইসলামী শিক্ষার বিকল্প নেই। এজন্য ইসলামী শিক্ষার ব্যাপক প্রচার ও প্রসার করা প্রয়োজন। সেইসাথে ব্যাপকভাবে ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলতে হবে। তিনি বলেন, নৈতিকতাবোধের অভাবেই মানুষ বিপথগামী হচ্ছে। সুদ-ঘুষ, মদ, জুয়াসহ অনৈতিক কর্মকান্ডে জড়িয়ে নিশ্চিত ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। ইসলামী শিক্ষার অভাবেই মানুষ সন্ত্রাস ও দুর্নীতির পথে এগুচ্ছে। এজন্য শিক্ষার সকল স্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার কাজিয়াতল হযরত ওমর ইবনুল খাত্তাব রা. মাদরাসা এতিমখানা ও লিল্লাহ বোডিং-এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি মাওলানা নূরুল হুদা ফয়েজী, বাংলাদেশ মুজাহিদ কমিটির সেক্রেটারী জেনারেল খন্দকার গোলাম মাওলা, চরমোনাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুফতী এছহাক মুহাম্মদ আবুল খায়ের, বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের নির্বাহী সভাপতি মুফতী সৈয়দ নূরুল করীম কাসেমী, শায়খুল হাদীস মাওলানা মকবুল হোসাইন, মনির হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।

কাজিয়াতল হযরত ওমর ইবনুল খাত্তাব রা. মাদরাসা এতিমখানা ও লিল্লাহ বোডিং-এর প্রতিষ্ঠাতা ও মুতাওয়াল্লী মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ-এর সভাপতিত্বে এবং মুরাদনগর সরকারি ডিআই উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মুহাম্মদ মনির খানের সঞ্চালয় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা ও মুতাওয়াল্লির মেয়ে জামাতা ঐতিহাসিক পাটুয়াটুলি জামে মসজিদের ইমাম মুফতী মাওলানা আব্দুল ওয়াহ্হাব, নারায়ণগঞ্জ জেলা মুজাহিদ কমিটির ইমাম-কাম অডিটর প্রিন্সিপাল মুফতী মুহাম্মদ বিলাল হুসাইন, হাফেজ ক্বারী মুফতী আহমদ হুসাইন নিমতলী, ইঞ্জিনিয়ার মুহাম্মদ আরিফুল ইসলাম ঢাকা সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ, শুভাকাঙ্খি এবং এলাকার গণ্যমান্য ও সুধীজন উপস্থিত ছিলেন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img