রবিবার, অক্টোবর ১৭, ২০২১

সম্মিলিত ওলামা কল্যাণ পরিষদের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

ইনসাফ | এস এম সাইফুল ইসলাম


চুয়াডাঙ্গা জেলা সম্মিলিত ওলামা কল্যাণ পরিষদের উদ্যোগে মেধাবী,অসচ্ছল ও সুবিধাবঞ্চিত ছাত্রছাত্রীদের মাঝে নিত্য প্রয়োজনীয় সামগ্রী ও বই বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল ৯টায় সংগঠনটির ব্যানারে চুয়াডাঙ্গা জেলা দামুড়হুদা থানার বড়বলদিয়া দারুল উলুম ফাতেমাতুজ্জহুরা (রাঃ) মহিলা মাদ্রাসায় এই কর্মসূচি পালিত হয়।

এতে সভাপতিত্ব করেন মোহাম্মদ নাসিরুদ্দিন। আয়োজিত বই বিতরণ কর্মসূচিতে কওমী দরসে নিজামীর দরসী কিতাবাদী বিতরণ করে সংগঠনটি।

বই বিতরণ কর্মসূচিতে আলোচকরা বলেন, বাংলাদেশের আনাচে কানাচে, গ্রাম অঞ্চলে এমন এমনও স্থান আছে, যেখানে আধুনিক কোন সুবিধা এখনও পৌছেনি, সেসব জায়গায় শিক্ষাপ্রতিষ্ঠান তৈরি করা এবং পরিচালনা করা অনেক কষ্টসাধ্য ব্যাপার। কারণ এসব শিক্ষাপ্রতিষ্ঠানে বেশিরভাগই অসহায় দরিদ্র পরিবারের ছেলে সন্তানরা পড়ে থাকে। তাদের বই সহ নানা সামগ্রী জোগাড় করে পড়াশোনা করাটা তাদের জন্য অনেক কঠিন হয়ে যায়। তাই সম্মিলিত ওলামা কল্যাণ পরিষদের ব্যানারে ব্যতিক্রমী এই আয়োজন।

আয়োজিত বই বিতরণ কর্মসূচিতে মাদরাসা কর্তৃপক্ষ সন্তুষ্ট প্রকাশ করে বলেন, সম্মিলিত ওলামা কল্যাণ পরিষদ, নবগঠিত একটি দ্বীনি ও সেবামূলক সংগঠন, কমিটি গঠনের ১০ দিনের মাথায় তালিবুল ইলমদের জন্য এতো বড় খেদমতের মাধ্যমে কার্যক্রম শুরু করেছেন যা আমাদের মাদরাসা এবং শিক্ষার্থীদের জন্য অনেক বড় একটি সহযোগিতা। আমরা এই সহোযোগিতা পেয়ে অনেক আনন্দিত।সম্মিলিত ওলামা কল্যাণ পরিষদের প্রতি আমরা অশেষ কৃতজ্ঞতা পোষণ করছি আমাদের পড়াশোনার সুব্যবস্থা করে দেওয়ার জন্য এবং এ সংগঠনের দীর্ঘায়ু কামনা করছি।

আয়োজিত বই বিতরণ কর্মসূচিতে কিতাব গ্রহণের পর এক অবিভাবক বলেন, সম্মিলিত ওলামা কল্যাণ পরিষদ আজ যেমন শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে আগামীতেও সবসময় সকল ধরনের সাহায্য সহযোগিতা এবং পাশাপাশি দরিদ্র ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের দিক বিবেচনা করে দ্বীনের খেদমতের লক্ষে সবসময়ই পাশে থাকবে বলে আমি আশাবাদী।

আয়োজিত কর্মসূচিতে ‘সওক’ পরিষদের সভাপতি বলেন, ‘সওক’ পরিষদ সব সময়ই আলেম ওলামা, ত্বলাবা সহ অসহায় দরিদ্র ও সুবিধা বঞ্চিতদের মাঝে যেকোনো ধরনের সাহায্য সহযোগিতা ও অনুদান প্রদান অব্যাহত রাখবে ইনশাআল্লাহ।

সংগঠন প্রসঙ্গে সেক্রেটারী জেনারেল বলেন, দ্বীন ও জাতীর সেবার লক্ষে আমরা ওলামারা কাঁধে কাঁধ মিলিয়ে চলতে চাই। আমাদের সাথে কারো বিরোধ নেই। আমরা কারো প্রতিদন্ধীও নই। আমাদের সকলের উদ্দেশ্য মানুষের সেবা করে একমাত্র আল্লাহ তায়ালাকে রাজি খুশী করানো। আমরা ভিন্ন ভিন্ন নামে সংগঠন হলেও নীতি ও আদর্শের দিক দিয়ে সবাই-ই এক সুতরাং এ নিয়ে বাড়াবাড়ি করা বা দুটি সংগঠনকে আলাদাভাবে দেখার কোন সুযোগ নেই।

আয়োজিত বই বিতরণ কর্মসূচি পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় এতে পরিচালনা করেন মাওলানা সাইফুল ইসলাম, আলোচনা ও বই বিতরণ শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি মাওলানা বশির আহমদের মুনাজাতের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত হয়।

এছাড়া আয়োজিত কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সংগঠনটির সেক্রেটারি জেনারেল মাওলানা শফিকুল ইসলাম, পোর কমিটির সভাপতি মুফতী আখতারুজ্জামান,মাওলানা জুনাইদ আল হাবিব,মাওলানা শরিয়ত উল্লাহ,মাওলানা ফয়জুল্লাহ,এম এ তালহা সুরুজ, মাওলানা আরজ, হাফেজ আল আমিন প্রমুখ।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img