মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

লন্ডনে বসে তারেক রহমান ইস্ট ইন্ডিয়া কোম্পানির মতো স্বপ্ন দেখছে: নৌপ্রতিমন্ত্রী

বিএনপির সমালোচনা করে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দেশের মানুষ কীভাবে ভালো থাকবে, তারা সে কথা বলে না। তারা শুধু এতিমের টাকা আত্মসাৎ করা খালেদা জিয়ার মুক্তি দাবি করবে। সাত সমুদ্র তেরো নদীর ওপারে এক অপরাধী বসে আছে, তার সঙ্গে তারা যোগাযোগ করে কীভাবে বাংলাদেশ দখল করা যাবে। নবাব সিরাজউদ্দৌলাকে হত্যা করে মীরজাফরের হাত ধরে ইস্ট ইন্ডিয়া কোম্পানি ভারতবর্ষ শাসন করেছে। আজকে লন্ডনে বসে তারেক রহমান ইস্ট ইন্ডিয়া কোম্পানির মতো স্বপ্ন দেখছে। মানুষের এ হত্যাযজ্ঞ নৈরাজ্যের বিনিময়ে তিনি দেশকে দখল করতে চান। সেই সম্ভাবনা নেই।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে দিনাজপুরের বিরলের মঙ্গলপুরে ‘রাধাকৃষ্ণ’ মন্দিরের (গৌরাঙ্গ আশ্রম) ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, পঁচাত্তর-পরবর্তী সময়ে বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনাকে কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়েছে। ধর্ম দিয়ে জাতিকে বিভক্ত করার চেষ্টা হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীরা দেশকে ছিন্নভিন্ন করে দিয়েছে। তারা বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্র করার চেষ্টা করেছে। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সেই অসাম্প্রদায়িক চেতনাকে ধরে রাখায় বাংলাদেশ আজ বিশ্বে মাথা তুলে দাঁড়িয়েছে।

তিনি বলেন, করোনা মহামারিতে বিশ্বের সব মসজিদ বন্ধ করে দেওয়া হয়েছিল। সৌদি আরব, পাকিস্তানে মসজিদ বন্ধ করে দেওয়া হয়েছিল। বাংলাদেশে কোনো মসজিদ-মন্দির বন্ধ হয়নি। স্বাস্থ্যবিধি মেনে সব চালু ছিল। বিশ্বের প্রথম ৩০টি দেশের মধ্যে বাংলাদেশ ভ্যাকসিন পেয়েছে। এখন বাংলাদেশে প্রতি মাসে এক কোটি ভ্যাকসিন প্রবেশ করছে। আগামী অক্টোবরে ভারত থেকে টিকা আসবে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img