রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

বিজয়কে অর্থবহ করতে সর্বস্তরে ইনসাফ প্রতিষ্ঠা করতে হবে : ড. আহমদ আবদুল কাদের

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, “আমরা বিজয়ের ৫০ তম বর্ষে পদার্পণ করেও স্বাধীনতার মূল চেতনা এখনও বাস্তবায়ন করতে পারি নাই। সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারের জন্য যে লড়াই শুরু হয়েছিল তা এখনও যথাযথ অর্জিত হয়নি। আমরা ভোটাধিকার থেকে বঞ্চিত। গুম, খুন, বাক স্বাধীনতা হরণসহ মানুষের মৌলিক অধিকার এখনও ভূলুণ্ঠিত। শুধুমাত্র অবকাঠামোগত উন্নয়নের মধ্যেই দেশের উন্নতি-সমৃদ্ধি নির্ধারিত হয় না। পাকিস্তান আমলে জেনারেল আইয়ুব খানও উন্নয়নের রোল মডেল ছিলেন। কিন্তু বাক স্বাধীনতাসহ নাগরিক অধিকার কেড়ে নিয়েছিলেন তিনি। এজন্য গণঅভ্যুত্থানের মাধ্যমে তার পতন ঘটেছিল। আজও যারা মানুষের অধিকার নিয়ে ছিনিমিনি খেলছে তাদের পতন এর চেয়েও ভয়ানক হবে। বিজয়ের চেতনাকে অর্থবহ করতে হলে সাধারণ মানুষের জীবনের নিরাপত্তাসহ বেঁচে থাকার অধিকার নিশ্চিত করতে হবে সরকারকে। অসহায় দুস্থ মানুষেরা প্রতিনিয়ত সংগ্রাম করছে। অথচ তাদের জন্য সরকারের উল্লেখযোগ্য কোন বরাদ্দ নেই। বর্তমানে সারাদেশে শীতের কারণে অসংখ্য মানুষ দুর্ভোগের শিকার। ঠাণ্ডাজনিত কারণে করোনার প্রাদুর্ভাব আরো বাড়ছে। সুতরাং শীতার্ত মানুষের পার্শে আমাদের সবাইকে দাঁড়াতে হবে। খেলাফত মজলিস সর্বদা তার সামর্থ অনুযায়ী অসহায় মানুষের পার্শে দাঁড়ায়। আজকের এই কর্মসূচির পালনের মধ্য দিয়ে আমরা আমাদের নৈতিক দ্বায়িত্ব পালন করছি।”

বিজয়ের ৫০ তম বার্ষিকীতে খেলাফত মজলিস ঢাকা মহানগরী আয়োজিত আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আজ ১৬ ডিসেম্বর বিকাল ৩ টায় বিজয়নগরস্থ মজলিস মিলনায়তনে ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা আজীজুল হকের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরুর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, মহানগরী যুগ্ম সাধারণ সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিন, আবুল হোসাইন, শ্রমিক মজলিস সাধারণ সম্পাদক আবুল কালাম, হুমায়ুন কবির আযাদ, গিয়াস উদ্দীন, এডভোকেট সানাউল্লাহ, মাওলানা জুনায়েদ গুলজার, নাইম আহমাদ, কাজী নেয়ামত উল্লাহ, মাওলানা খালেদ সানোয়ার প্রমুখ।

আলোচনা সভা শেষে শীতার্ত মানুষের মাঝে সারাদেশে শীতবস্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। এতে বেশ কয়েকজন দুস্থ মানুষের উপস্থিতি ছিল।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img