সোমবার, অক্টোবর ১৮, ২০২১

আফগানিস্তানকে স্বীকৃতি না দিলে আমরা ক্ষতিগ্রস্ত হব, বিশ্বও ক্ষতিগ্রস্ত হবে: জাবিউল্লাহ মুজাহিদ

আফগানিস্তানের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী জাবিউল্লাহ মুজাহিদ বলেছেন, বিশ্বের উচিত ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানকে স্বীকৃতি দেওয়া, এটা আফগানদের অধিকার। যদি বিশ্ব এখনও আমাদের চিনতে না পারে, তাহলে ফলাফল বিপজ্জনক এবং ভালো হবে না। ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানকে বিশ্ব স্বীকৃতি না দিলে আমরা ক্ষতিগ্রস্ত হব এবং তারাও ক্ষতিগ্রস্ত হবে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) জিও নিউজের সাথে একান্ত সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

জাবিউল্লাহ মুজাহিদ বলেন, আমাদের জাতি যুদ্ধ থেকে বেরিয়ে এসেছে, তার সাহায্যের প্রয়োজন। আমাদের জন্য যে সহায়তা ঘোষণা করা হয়েছিল তা আমাদের দেওয়া উচিত। আমাদের সাহায্য করুন, এটি বিশ্বের জন্য ভাল হবে এবং এটি আমাদের জন্য আরও ভাল হবে। আমরা আশা করি বিশ্ব আমাদের সহযোগিতা করবে।

তিনি বলেন, যদি সংলাপের পথ খোলা থাকত, তাহলে ২০ বছর যুদ্ধ হতো না। আমাদের নিজস্ব অর্থ মন্ত্রণালয় আছে। আমাদেরকে এটি সংগঠিত করতে হবে। কাতার, পাকিস্তান, জর্ডান, এবং সংযুক্ত আরব আমিরাতসহ অন্যান্য দেশের সরকার আমাদের সাহায্য করছে।

নারীদের অধিকার রক্ষায় আফগান সরকার বদ্ধপরিকর জানিয়ে দেশটির তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, বিমানবন্দর, শিক্ষা ও স্বাস্থ্যসহ অন্যান্য ক্ষেত্রে নারীরা কর্মস্থলে ফিরে এসেছে। আফগান সরকার তাদের অধিকার সমুন্নত রাখবে।

জাবিউল্লাহ মুজাহিদ বলেন, আফগান মাটি থেকে সন্ত্রাসবাদ নিয়ে আমেরিকার উদ্বেগ ভিত্তিহীন। আফগান মাটি কোনো দেশের বিরুদ্ধে ব্যবহার করা হবে না, আফগান মাটির ওপর আমাদের নিয়ন্ত্রণ আছে, যা দিন দিন শক্তিশালী হচ্ছে।

সূত্র: জিও নিউজ

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img