বৃহস্পতিবার, মে ১৯, ২০২২

ডিসি সম্মেলন থেকে কওমি মাদরাসার প্রতি নজর রাখার নির্দেশ

শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নিয়মিত পরিদর্শনসহ ডিসি সম্মেলনে শিক্ষা সম্পর্কে আগামী এক বছরের জন্য বেশকিছু নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া কারিগরি শিক্ষার প্রতি জনগণকে উৎসাহিত এবং কওমি মাদ্রাসা স্থাপনের দিকগুলো পর্যবেক্ষণ করতেও বলা হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে ডিসি সম্মেলনে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত আলোচনা অনুষ্ঠিত হয়।

এতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মুহাম্মাদ জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এবং সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

এদিকে সম্মেলন সামনে রেখে ডিসিরা আগেই শিক্ষাসম্পর্কিত বিভিন্ন প্রস্তাব পাঠিয়েছেন। এরমধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা সম্পর্কিত ১২টি, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা সম্পর্কিত ৫টি এবং প্রাথমিক ও গণশিক্ষা সম্পর্কিত ৩টি প্রস্তাব আছে।

আলোচনা থেকে বেরিয়ে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার কথা সরকার ভাবছে না। এখন পর্যন্ত তেমন পরিস্থিতি তৈরি হয়নি। সে কারণে এখনই শিক্ষার্থীদের সশরীরে পাঠদান বন্ধ রাখা হচ্ছে না। তবে শিক্ষাপ্রতিষ্ঠানে সংক্রমণ ছড়িয়ে পড়ার কারণে ক্লাস চালু রাখা সম্ভব না হলে অনলাইন ক্লাস-অ্যাসাইনমেন্ট দেওয়া হবে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img