বুধবার, মে ১৮, ২০২২

সন্ত্রাসবাদের সঙ্গে ভারতের সম্পর্ক; তথ্য-প্রমাণ যোগাড় করছে পাকিস্তান

সন্ত্রাসবাদের সঙ্গে ভারতের সম্পর্কের বিষয়ে পর্যাপ্ত তথ্য প্রমাণ তুলে ধরার কাজ শুরু করেছে পাকিস্তান। সম্প্রতি ভারত এবং পাকিস্তানের মধ্যে বড় ধরনের সামরিক সংঘর্ষের পর নয়াদিল্লির বিরুদ্ধে সন্ত্রাসবাদে জড়িত থাকার অভিযোগ এনে পাকিস্তান এসব তথ্য প্রমাণ উপস্থাপনের চেষ্টা করছে।

পাকিস্তানের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, সাম্প্রতিক সংঘর্ষে ভারতীয় সেনাদের মর্টার এবং রকেটের হামলায় পাক সীমান্তের কয়েক ডজন বেসামরিক ঘরবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। ভারতীয় বাহিনীর হামলায় একজন পাকিস্তানী সেনা ও পাঁচজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এছাড়া, পাকিস্তানের আর ৩৩ ব্যক্তি আহত হয়।

ভারতীয় বাহিনীর হামলার জবাবে পাকিস্তানি সেনারা গুলি চালিয়েছে এবং ভারতের পাঁচ সেনা নিহত হয়েছে বলে জানা গেছে। ভারত বরাবর কাশ্মীর অঞ্চলে স্বাধীনতাকামী যোদ্ধাদের সমর্থন দেয়ার জন্য পাকিস্তানকে দায়ী করে আসছে।

তবে এবার ভিন্ন ঘটনা ঘটছে। পাকিস্তান বলছে, ভারত আগে আগ্রাসন চালিয়েছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ইসলামাবাদ বলছে, নয়াদিল্লি পাকিস্তান সীমান্তের কাছাকাছি ৮৭টি সন্ত্রাসী ক্যাম্প প্রতিষ্ঠা করেছে। এরমধ্যে ২১টি ভারতে এবং ৬৬ আফগানিস্তানের ভেতরে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img