বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

‘নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর আগাম প্রস্তুতি নেয়ার ঘোষণায় জনমনে শঙ্কা দেখা দিয়েছে’

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না। আগামী ২০ সেপ্টেম্বর ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনে জনগণ যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে জন্য সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের ব্যবস্থা করার দায়িত্ব সরকারের। জনগণ দীর্ঘদিন যাবৎ ভোট দিতে না পেরে ভোট দেয়াই ভুলে যচ্ছে। যা জাতি হিসেবে বিশ্বে লজ্জিত। জনগণ তাদের নিজের ভোট নিজে দিতে না পারার কৃতিত্ব বর্তমান সরকারের।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে দেশের চলমান পরিস্থিতি নিয়ে এক পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখার ইউনিয়ন চেয়ারম্যান ও পৌরসভা মেয়র প্রার্থীদের হুমকি ধমকি ও হয়রানি করছে সরকার দলীয় মাস্তান ও সন্ত্রাসী প্রার্থীরা।

এতে অংশ নেন, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা খলিলুর রহমান, বরকতউল্লাহ লতিফ ও মাওলানা শোয়াইব, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।

পর্যালোচনা সভায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয়, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর আগাম প্রস্তুতি নেয়ার ঘোষণায় জনমনে শঙ্কা দেখা দিয়েছে। এমতাবস্থায় জনমনে একটি প্রশ্ন পুনরায় ঘুরপাক খাচ্ছে, তাহলে কী জনগণ তাদের ভোটাধিকার ফিরে পাবে না ?

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img