শুক্রবার, জুন ২৫, ২০২১

আগামীকাল হেফাজতের কাউন্সিল

আগামীকাল রোববার (১৫ নভেম্বর) দেশের সর্ববৃহৎ ধর্মীয় অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয় দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় এই কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে। কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করার কথা রয়েছে হেফাজতের সিনিয়র নায়েবে আমীর আল্লামা শাহ মুহিববুল্লাহ বাবুনগরীর।

এবারের কাউন্সিলে হেফাজতের প্রতিষ্ঠাতা আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ.এর উত্তরাধিকারী নির্ধারণ করা হবে। এছাড়াও কেন্দ্রীয় কমিটি পুনর্বিন্যাস করা হবে বলেও জানা গেছে।

ইতোমধ্যেই সারা দেশ থেকে কাউন্সিলরগণ হাটহাজারীর উদ্দেশ্যে রওয়ানা হচ্ছেন বলে ইনসাফকে জানিয়েছেন হেফাজতের কেন্দ্রীয় নেতা ও কাউন্সিল বাস্তবায়ন কমিটির সদস্য মাওলান মীর ইদরীস নদভী।

ধারণা করা হচ্ছে, এবারের কাউন্সিল থেকে হেফাজতের কয়েকজন বিতর্কিত নেতাকে বাদ দেওয়া হতে পারে। ইতোমধ্যেই তা আন্দাজ করতে পেরে ঢাকা ও চট্টগ্রামে পৃথক পৃথক সাংবাদিক সম্মেলন করেছে বিতর্কিত গ্রুপটির নেতারা। তারা সংবাদ সম্মেলনে কাউন্সিল বাতিলের দাবিও জানিয়েছেন।

মাওলানা মীর ইদরীস নদভী বলেন, কেন্দ্রীয় কমিটির সকল নেতাদের কাউন্সিলে দাওয়াত দেওয়া হয়েছে। আমরা আশাকরি সকলেই আসবেন। তবে অতীতের বিতর্কিত কর্মকাণ্ডের কারণে যদি কেউ বিব্রতবোধ করে কাউন্সিলে আসা থেকে বিরত থাকেন, তার দায়ভার আমরা নিতে পারি না।

spot_imgspot_img

আরও