রবিবার, মার্চ ৭, ২০২১

আজারবাইজানের ভাইদের জন্য দুআ করি তারা যেনো সফল হয়:এরদোগান

sunday-march7-dotnetnewsupdate10

sunday-march7-dotnetnewsupdate8

sunday-march7-dotnetnewsupdate6

sunday-march7-dotnetnewsupdate11

sunday-march7-dotnetnewsupdate9

ইনসাফ | সোহেল আহম্মেদ

তুরস্কের প্রেসিডেন্ট ও বিশ্বের অন্যতম প্রভাবশালী মুসলিম নেতা রজব তাইয়েব এরদোগান বলেছেন, আমেরিকা, রাশিয়া ও ফ্রান্স আর্মেনিয়ার পাশে দাঁড়িয়ে তাদেরকে সকল প্রকার অস্ত্র সরবরাহ করছে। ওএসসিই মিনস্ক গ্রুপের সহ-সভাপতিত্বকারী এই তিনটি দেশ বিগত
৩০ বছর ধরে আলোচনাও শেষ করেনি এবং আজারবাইজানীয়দের জমিও ফিরিয়ে দেয়নি।

রবিবার (১৮ অক্টোবর) তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সিরনাক প্রদেশে তাঁর ক্ষমতাসীন একে পার্টির প্রদেশ কংগ্রেসের সভায় বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

এরদোগান বলেন, আমাদের আজারবাইজানীয় ভাইয়েরা বর্তমানে আর্মেনিয়ার বিরুদ্ধে অত্যন্ত মারাত্মক লড়াই করছে। তারা কেন এই লড়াই করছে? কারণ তারা তাদের অধিকৃত জমিগুলি আর্মেনীয়দের হাত থেকে মুক্ত করার জন্য লড়াই করছে। এর চেয়ে স্বাভাবিক আর কী হতে পারে?

তিনি আরো বলেন, আজারবাইজানীয় ভাইয়েরা অধিকৃত অঞ্চলগুলি স্বাধীন করার জন্য লড়াই করছে। আল্লাহ তাদের সহায়তা করুন। আমি বিশ্বাস করি যে তারা আর্মেনিয়ানদের কাছ থেকে দখলকৃত জমিগুলি ফিরিয়ে নেবে। আমি তাদের জন্য দুয়া করি তারা যেনো সফল হয়।
প্রসঙ্গত, ইউরোপের সুরক্ষা ও সহযোগিতা সংস্থা (ওএসসিই) মিনস্ক গ্রুপটি আপার কারাবাখ বিরোধের শান্তিপূর্ণ সমাধানের জন্য ১৯৯২ সালে গঠন করা হয়েছিল। কিন্তু এ যাবৎ এই সংকট সমাধানকল্পে সংগঠনটি কোনও কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে পারেনি।
সূত্র: আনাদোলু এজেন্সি

sunday-march7-dotnetnewsupdate10

sunday-march7-dotnetnewsupdate8

sunday-march7-dotnetnewsupdate6

sunday-march7-dotnetnewsupdate11

sunday-march7-dotnetnewsupdate9

sunday-march7-dotnetnewsupdate5

sunday-march7-dotnetnewsupdate4

sunday-march7-dotnetnewsupdate3

sunday-march7-dotnetnewsupdate2

sunday-march7-dotnetnewsupdate1