শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

২ ছেলেকেই হত্যা করেছিল মিশর; আটকে রাখা অপর ছেলেকে ফিরে পেতে চায় ফিলিস্তিনী মা

ইনসাফ | সোহেল আহম্মেদ


গত সপ্তাহে মিশরীয় নৌবাহিনীর গুলিতে নিহত ফিলিস্তিনী ২ জেলের মা মিশরে আটক থাকা তার ৩য় ছেলেকে ফিরিয়ে দেওয়ার জন্য মিশরীয় কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন।

নাওয়াল আল জাজ্জো নামে ওই ফিলিস্তিনী নারী যিনি উম্মে নাদেল নামেও পরিচিত সাংবাদিকদের জানান, তার দুই ছেলে হাসান ও মাহমুদ মিশরীয় নৌবাহিনীর গুলিতে মারা গেছে এবং তৃতীয় পুত্র ইয়াসির মিশরে আটক রয়েছে।

এসময় তিনি পুত্রদের শোকে আহাজারি করতে করতে বলেন, আমার ৩য় পুত্র ইয়াসির আমার সামনে আসার আগ পর্যন্ত আমি বিশ্বাস করতে পারছিনা যে, সে বেঁচে আছে।

উল্লেখ্য, গত শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে ফিলিস্তিনী জেলেদের একটি নৌকা মিশরীয় জলসীমায় প্রবেশের পরপরই ২ জেলেকে গুলি করে হত্যা করে মিশরীয় নৌবাহিনী। এতে অপর একজন আহত হয়। ওই তিন জেলে আপন ভাই।

নিহত দুই ভাইয়ের লাশ ফিলিস্তিনে পৌঁছলেও আহত হওয়া অপর ভাইকে আটকে রেখেছে মিশরের বিশ্বাসঘাতক স্বৈরশাসক আব্দেল ফাত্তাহ আল সিসির সরকার। ২০১৮ সালের নভেম্বর মাসেও মিশরীয় নৌবাহিনী ফিলিস্তিনি জেলেদের উপর জলসীমা অতিক্রমের অভিযোগে গুলি চালিয়ে তাদের একজনকে হত্যা করেছিল। তবে ২০১৯ সালের জানুয়ারিতে গাজার ফিলিস্তিনি নৌবাহিনী ছয় মিশরীয় জেলেকে ঝড়ের কবল থেকে উদ্ধার করেছিল এবং পরবর্তীতে তাদেরকে নিরাপদে মিশরে ফিরে যাওয়ার সুযোগ করে দিয়েছিলো।

আর অপরদিকে মিশরের বিশ্বাসঘাতক সিসির সরকার মাজলুম ফিলিস্তিনীদের হত্যা করেছে।

সূত্র: মিডলইস্ট মনিটর

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img