বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

২ নভেম্বর হেফাজতের ফ্রান্স দুতাবাস ঘেরাও কর্মসূচী সফল করুন: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

ফ্রান্সে রাষ্ট্রীয় সহায়তায় মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অবমাননার প্রতিবাদে আগামী ২ নভেম্বর হেফাজতে ইসলাম ঢাকা মহানগরী কর্তৃক ফ্রান্সের দূতাবাস ঘেরাও কর্মসূচি সফল করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমীর ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী।

আজ শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুম’আ রাজধানীর লালবাগ-কামরাঙ্গীরচর বেড়িবাধেঁ ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অবমাননার প্রতিবাদ ও ফ্রান্সের পণ্য বর্জণের দাবিতে হেফাজতে ইসলাম বাংলাদেশ কামরাঙ্গীরচর জোন ঢাকা এর উদ্যোগে বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, ফরাসী সরকার রাষ্ট্রীয়ভাবে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে বিশ্বব্যাপী চরম উত্তেজনা ও বিদ্বেষ ছড়াচ্ছে। হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অবমাননা করে বিশ্বের ২০০ কোটি মুসলমানের অন্তরকে ব্যথিত করেছে। ফ্রান্স সরকার প্রকাশ্যে মুসলমানদের নিকট ক্ষমা চাইতে হবে। অন্যথায় সারাবিশ্বের নবীপ্রেমিক মুসলমানেরা ফ্রান্সের পণ্য বর্জন অব্যাহত রাখবে। ভারতীয়রা ফ্রান্সের এ ধৃষ্টতা সমর্থন করায় ভারতীয় পণ্য বর্জনেরও আহবান জানান তিনি।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ কামরাঙ্গীরচর জোন এর সভাপতি মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, হেফাজত ঢাকা মহনগর যুগ্ম সম্পাদক ও খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা সুলতান মহিউদ্দীন, মুফতি আব্দুল হাফিজ, মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মুফতি জসিম উদ্দিন, মুফতি আ ফ ম আকরাম হুসাইন, ,
মুফতি আব্দুর রহমান, মুফতি হাবীবুর রহমান, মুফতি খায়রুজ্জামান, মুফতি আমানুল্লাহ বসন্তপুরী, মুফতি সাইফুল্লাহ নোমানী, মুফতি আমীনুল ইসলাম, মুফতি সালীমুল্লাহ খান, মাওলানা হামীদুল হক ও মুফতি আরিফ আহমাদ প্রমূখ।

মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, বাক স্বাধীনতার নামে কোন জাতির ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অধিকার কারো নেই। ফ্রান্সে প্রকাশিত ব্যঙ্গচিত্র বিশ্ব মুসলিমের সাথে যুদ্ধ ঘোষণার শামিল। ইতিমধ্যেই ফ্রান্সের বিরুদ্ধে সারা বিশ্বে প্রতিবাদের যে ঝড় উঠেছে তা সহজেই থামবে না ।

মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, কোটি কোটি মুসলমানদের প্রতিবাদই প্রমান করে মুসলমানেরা মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে প্রাণের চেয়েও বেশি ভালবাসে। নবীর জন্য জীবন দিতে লাখো আশেক প্রস্তুত রয়েছে। ফ্রান্স এবং তার দোসরদের শায়েস্তা করতে পণ্য বর্জনসহ প্রয়োজনে

মুফতি সুলতান মহিউদ্দীন বলেন, ফ্রান্স সরকার নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে বিশ্ব মুসলিমকে উস্কে দিয়ে বিশ্বজুড়ে ধর্মযুদ্ধ বাধানোর ষড়যন্ত্রে লিপ্ত। আল্লাহ-রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর বিরুদ্ধে ধৃষ্টতা দেখালে কাউকে বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেওয়া হবে না। তিনি অবিলম্বে বাংলাদেশের জাতীয় সংসদে ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে নিন্দা প্রস্তাব পাশ করার দাবি জানান।

spot_img
spot_img
spot_img

সর্বশেষ

spot_img