বিশ্বময় ইসলামের দাওয়াত পৌঁছে দেওয়ার দায়িত্ব ওলামায়ে কেরামগণের:আল্লামা বাবুনগরী

ইনসাফ |মাহবুবুল মান্নান

দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার শাইখুল হাদীস ও শিক্ষাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী বলেছেন, ওলামায়ে কেরামগনের দায়িত্ব হলো বিশ্বময় পথহারা মানুষের কাছে গিয়ে ইসলামের দাওয়াত পৌঁছে দিয়ে ইসলামের সঠিক পথে নিয়ে আসা। কেয়ামত পর্যন্ত এই কাজের দায়িত্ব ওলামায়ে কেরামদের পালন করতে হবে।কারণ ওলামায়ে কেরামগন হলেন নবী-রাসুলের উত্তরসূরী।

শুক্রবার(২৩অক্টোবর) চট্টগ্রাম লাভলেইন মসজিদে অনুষ্ঠিত দাওয়াতে তাবলীগের আলেমদের এক জোড়ে তিনি এসব কথা বলেন।

আল্লামা বাবুনগরী বলেন, বর্তমান দুনিয়ার সবচেয়ে কার্যকরী, সফল ও গ্রহণযোগ্য দাওয়াতি কাফেলার নাম দাওয়াতে তাবলীগ। এই জামাতের নিবেদিতপ্রাণ কর্মীরা শুধু আল্লাহ তায়ালাকে রাজি-খুশি করার জন্যই নিঃস্বার্থভাবে মানুষকে ইসলামের দিকে আহ্বান করে। আজ সারা দুনিয়ায় এই জামাতের সুনাম ও সুখ্যাতি ছড়িয়ে পড়েছে। এই মোবারক জামাতের কারণে অনেক পথহারা সঠিক পথের সন্ধানে পেয়েছেন।

অনুষ্ঠিত জোড়ে আরো আলোচনা করেন,হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস মুফতী জসিম উদ্দিন, পটিয়া মাদরাসার মুহাদ্দিস মুফতী শামসুদ্দিন জিয়া, পটিয়া মাদরাসার মুঈনে মুহতামিম মাওলানা আবু তাহের নদভী, চট্টগ্রাম জামেয়া দারুল হেদায়া মাদরাসার মুহতামিম মাওলানা আজিজুল হক মাদানি, মোজাহেরুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা লোকমান হাকিম, জিরি মাদরাসার মুহতামিম মাওলানা খোবাইব,হাটহাজারী ফতেহপুর মাদরাসার মুহতামিম মাওলানা মাহমুদুল হাসানসহ
দাওয়াতে তাবলীগের মুরব্বীগন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *