মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২

কুয়েতে বিদেশি নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা

কুয়েতে করোনার বিস্তার ঠেকাতে এবং নতুন স্ট্রেইনের করোনাভাইরাস যাতে দেশটিতে না ঢুকতে পারে- এ জন্য আগামী ৭ জানুয়ারি থেকে দুই সপ্তাহের জন্য বিদেশি নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

কুয়েতি মন্ত্রিসভা এক বিবৃতিতে এ তথ্য জানিয়ে বলেছে, তবে কুয়েতি নাগরিকদের প্রথম-স্তরের আত্মীয়-স্বজন যেমন অভিভাবক ও সন্তান এবং তাদের গৃহকর্মীরা এই নিষেধাজ্ঞার আওতায় থাকবে না। তবে যারাই প্রবেশ করবে, তাদের কোয়ারেন্টিনে থাকতে হবে। এ ছাড়া রাত ৮টার মধ্যে ব্যায়ামাগার, সেলুন ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। তবে ফার্মেসি, সুপারমার্কেট ও অন্যান্য খাবারের দোকান এর আওতায় থাকবে না।

কারো যদি জাল করোনা সনদ প্রমাণিত হয় তাহলে ফিরতি ফ্লাইটে নিজ দেশে পাঠিয়ে দেওয়া হবে, একইসঙ্গে তাকে ৫০০ কুয়েতি দিনার জরিমানা গুনতে হবে।

নিষেধাজ্ঞার আওতায় থাকা দেশগুলোর তালিকায় রয়েছে- আর্জেন্টিনা, সংযুক্ত আরব আমিরাত, জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া, আয়ারল্যান্ড, ইতালি, পাকিস্তান, ব্রাজিল, পর্তুগাল, যুক্তরাজ্য, তুরস্ক, দক্ষিণ আফ্রিকা, সুইডেন, সুইজারল্যান্ড, ফ্রান্স, লেবানন, মিসর, ভারত এবং জাপান।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img