শুক্রবার, জুন ২৫, ২০২১

ফ্রান্সে মহানবী (সা.)-এর অবমাননার প্রতিবাদে কুয়াকাটায় বিক্ষোভ সমাবেশ

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ জানিয়ে কুয়াকাটায় সর্বস্তরের তৌহিদী জনতার বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) নবী প্রেমিক তৌহিদী জনতার উদ্যোগে আসর নামাজের পর কুয়াকাটার আলীপুর কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গন থেকে প্রথমে একটি বিক্ষোভ মিছিল বের হয়। এরপর আলীপুর বন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলিপুর চৌরাস্তায় সমাবেশে মিলিত হয়।

আলিপুর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মুফতী বেলাল হোসাইনের সভাপতিত্বে বক্তব্য রাখেন আলিপুর কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও কুয়াকাটা প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, কুয়াকাটা সাগর সৈকত জামে মসজিদের পেশ ইমাম মুফতী মোস্তফা কামাল কাসেমী ও মাওলানা মশিউর রহমান প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্স সরকারের প্রত্যক্ষ মদদে মুসলমানদের প্রিয়নবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে সারা পৃথিবীর মুসলমানদের অন্তরে আঘাত আনা হয়েছে। রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে বাংলাদেশ সরকারকে আহ্বান জানান বক্তারা।

উক্ত সমাবেশে ফ্রান্সের সাথে সকল কূটনৈতিক সম্পর্ক ও বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করারও আহবান জানানো হয়। এরপর বিশ্ব মুসলিমদের শান্তি ও কল্যান কামনায় দু’আ মুনাজাত করা হয়েছে।

spot_imgspot_img

আরও