অ্যারিজোনায় ভোট কেন্দ্রের বাইরে ট্রাম্প সমর্থকদের সশস্ত্র মহড়া; বিক্ষোভ

মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্সে মেরিকোপা কাউন্টির একটি ভোট গণনা কেন্দ্রে ট্রাম্প সমর্থকরা অস্ত্র হাতে বিক্ষোভ করেছে। এ সময় একদল সমর্থক ভোট গণনা কেন্দ্রের ভেতরে ঢুকে পড়ে।

এরপর তাদেরকে বের করে আনা হয়। বিক্ষোভকারীরা ‘ভোট চুরি বন্ধ করতে হবে’ বলে স্লোগান দেয়। ট্রাম্পও এর আগে ভোট চুরির অভিযোগ এনেছেন।

কেন্দ্রের বাইরে রিপাবলিকান সমর্থক বিক্ষোভকারীরা অবস্থান নেয়ার পর ভোট গণনা বন্ধ করবে নাকি করবে না- এমন দ্বিধায় পড়ে কর্তৃপক্ষ। ট্রাম্পের পক্ষে পড়া ভোট ইচ্ছাকৃতভাবে গণনা করা হচ্ছে না বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে পড়ার পর ট্রাম্পের সমর্থকেরা ভোট গণনা কেন্দ্রের বাইরে অবস্থান নেয়। এ সময় তাদের অনেকের হাতে আধুনিক অস্ত্র ছিল।

অ্যারিজোনায় এখনও ভোট গণনা চলছে এবং জো বাইডেন প্রায় ২ শতাংশ ভোটে এগিয়ে রয়েছেন। অবশ্য এখনও কয়েক লাখ ভোট গণনা বাকি রয়েছে বলে জানা গেছে। এ কারণে এখনই নিশ্চিতভাবে বলা যাচ্ছে না ফলাফল কার পক্ষে যাবে।

তবে মার্কিন গণমাধ্যম ফক্স নিউজ ও এসোশিয়েটেড প্রেস আরও আগেই তাদের নিজস্ব বিশ্লেষণের ভিত্তিতে ঘোষণা করেছে এই অঙ্গরাজ্যের ১১টি ইলেকটোরাল ভোট বাইডেনের ঝুলিতে যাবে। বাইডেন ২৬৪ ইলেকটোরাল ভোট পেয়েছেন বলে যে খবর বিশ্বব্যাপী প্রচারিত হচ্ছে তা অ্যারিজোনায় বাইডেনের বিজয় ধরে নিয়ে হিসাব করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *