জাতীয় লেখক পরিষদের মিরপুর জোনের কর্মশালা সম্পন্ন

জাতীয় লেখক পরিষদ এর মিরপুর জোন আয়োজিত লিখন-পঠন কর্মশালা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) বাদ জোহর রাজধানীর মিরপুরস্থ জামিয়া আরাবিয়া খাদিমুল ইসলামে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে অনুষ্ঠানের প্রধান আলোচক দৈনিক নয়াদিগন্ত সহ-সম্পাদক মাওলানা লিয়াকত আলী বলেন, যুগের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে কলমকে শক্তিশালী করা দরকার। আমাদের কলমগুলো নেহায়াত দুর্বল। এক্ষেত্রে প্রচুর মেহনত করতে হবে। পশ্চিমা সভ্যতা ইসলামকে কলুষিত করার জন্য নানা ধরনের পরিকল্পনা হাতে নিয়ে মাঠে নেমেছে। এক্ষেত্রে তারা মিডিয়ার মাধ্যমে সুদূরপ্রসারি পরিকল্পনা নিয়ে এগোচ্ছে। আমাদের প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শন সে পরিকল্পনারই একটি অংশ। এসবের মোকাবেলার জন্য মিডিয়ার পাশাপাশি শক্তিশালী কলমেরও প্রয়োজন। জাতীয় লেখক পরিষদ এক বছর ধরে সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তাদের প্রোগ্রামে আমি প্রথমবারের মতো এসেছি‌। আজকের কর্মশালা প্রমাণ করে, এ ধারা অব্যাহত থাকলে তারাই লেখালেখি অঙ্গনের নেতৃত্বে দিবে ইনশাআল্লাহ।

জামিয়া আরাবিয়া খাদিমুল ইসলাম এর মুহতামিম মাওলানা শহীদুল্লাহ কাসেমীর সভাপতিত্বে লিখন-পঠন কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার রিসার্চ ফেলো ও জাতীয় লেখক পরিষদের সহ-সভাপতি মাওলানা শহীদুল ইসলাম ফারুকী, মাসিক রাহমানী পয়গাম এর সহকারী সম্পাদক ও জাতীয় লেখক পরিষদের সহ-সভাপতি মাওলানা কামরুল হাসান রাহমানী, জাতীয় লেখক পরিষদের সহ-সভাপতি লেখক মুফতি মুহাম্মদ উছমান গনী, জাতীয় লেখক পরিষদের সেক্রেটারি এবং পাক্ষিক সবার খবর ও সবার খবর ডটকম সম্পাদক আবদুল গাফফার, জাতীয় লেখক পরিষদের সহকারী সেক্রেটারী ও মাসিক আর রাশাদের সহকারী সম্পাদক মাওলানা কামালুদ্দীন ফারুকী, জাতীয় লেখক পরিষদের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মুহিম মাহফুজ, জাতীয় লেখক পরিষদের প্রকাশনা সম্পাদক ও হাম্মাদ মিডিয়ার পরিচালক মুহিব ইমতিয়াজ প্রমুখ।

কর্মশালা তত্ত্বাবধান করেন জাতীয় লেখক পরিষদের প্রশিক্ষণ সম্পাদক হাফিজুল হক ফাইয়াজ, কোর্স সমন্বয়কের দায়িত্বে ছিলেন জাতীয় লেখক পরিষদের অর্থ সম্পাদক মাইনুদ্দীন ওয়াদুদ। কর্মশালায় তিন শতাধিক প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *