বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের মতো জেলাগুলোতেও ট্রেন যাবে: এবিএম ফজলে করিম

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন, নিরাপদ বাহন হিসেবে রেল একটি স্বীকৃত বাহন। এক সময় রেলের কোনো অভিভাবক ছিল না। বর্তমান প্রধানমন্ত্রী রেলের জন্য আলাদা একটি মন্ত্রণালয় করেছেন। এখন রেলে নানামুখী উন্নয়ন কাজ চলছে। দেশের প্রত্যন্ত অঞ্চলে ট্রেন যাচ্ছে। চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণাধীন। চট্টগ্রাম থেকে চুয়েট হয়ে কাপ্তাই পর্যন্ত ট্রেন যাবে। ধাপে ধাপে রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের মতো পার্বত্য জেলাগুলোতে ট্রেন চলাচল করবে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সীতাকুণ্ডে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (কুমিরা) নতুন স্টেশনের ভবন নির্মাণ ও বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, ঢাকা-চট্টগ্রাম স্পিড ট্রেন দেওয়া হবে। এটি হলে মাত্র দুই ঘণ্টায় চট্টগ্রাম থেকে ঢাকায় যাতায়াত করা যাবে। বন্দরের বে-টার্মিনাল কেন্দ্রিক রেললাইন নির্মাণ করা হবে। এসব হলে চট্টগ্রাম হবে সাংহাই সিটি। ভবিষ্যতের কথা চিন্তা করে রেলের প্রত্যেকটা উন্নয়ন পরিকল্পিতভাবে করতে হবে। কারণ সামনে দ্বিতল ট্রেন আসতে পারে। বিভিন্ন ব্রিজ যতটা সম্ভব উঁচু করতে হবে।

তিনি বলেন, কুমিরার এ স্টেশনটি ব্রিটিশ আমলে নির্মিত। এ স্টেশনে আমি প্রথম এসেছি। আমি যখন এসেছি, এখানের কাজ দ্রুত করতে হবে। আগামী ৭ অক্টোবরের মধ্যে নির্মাণকাজ শুরু করতে হবে। আমি আসার পথে দেখলাম, স্টেশনের পথ খুব সংকীর্ণ। দ্রুত ভালোভাবে এই কাজ করতে হবে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img