মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

রানি এলিজাবেথের মতো শেখ হাসিনার শাসনকালও স্মরণীয় থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, শেখ হাসিনার শাসনকাল ইংল্যান্ডের রানি প্রথম এলিজাবেথের শাসনকালের মতো আজ থেকে ৫০০ বছর পরও বাঙালির ইতিহাসে স্বর্ণযুগ হিসেবে স্মরণীয় হয়ে থাকবে।

গতকাল মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিকালে কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিকে হাজার বছরের ইতিহাসে প্রথম স্বাধীন রাষ্ট্র প্রদান করেছেন। তাঁরই কন্যা শেখ হাসিনা সেই রাষ্ট্রটি আজ বিশ্বের মানচিত্রে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। শেখ হাসিনার শাসনকালেই বাঙালি বিশ্বসভায় উন্নত মস্তকে দাঁড়াতে পেরেছে।

মন্ত্রী বলেন, বাঙালি জীবনে একমাত্র ট্র্যাজেডি পঁচাত্তরের ১৫ আগস্টের নৃশংসতা। পিতার হত্যাকারীরা চেয়েছে তার বিনাশ। স্বয়ং রাষ্ট্র ব্যবস্থা থেকেও তার প্রাণ হরণের চেষ্টা চলেছে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে। হত্যার অপচেষ্টা চলে আসছে সেই ৮১ সাল থেকে দেশে ফেরার পর থেকেই। কিন্তু শেখ হাসিনা পিতা বঙ্গবন্ধুর মতোই ‘জীবন মৃত্যু পায়ের ভৃত্য’ করে এগিয়ে চলেছেন বিশ্বমানবের মুক্তির সাধনায়। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, উন্নত-সমৃদ্ধ, অসাম্প্রদায়িক বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন বাস্তবায়নের পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন দ্রুত গতিতে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন দলটির জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান।

এর আগে, সকালে জেলা আওয়ামী লীগের উদ্যোগে কোরআন খতম, দোয়া মাহফিল, মসজিদ, মন্দির ও গির্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। বেলা ১১টার দিকে হেলিকপ্টারযোগে কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প এলাকা পরিদর্শন ও নিরাপত্তা বিষয়ক আলোচনা সভায় যোগ দেন মন্ত্রী।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img