মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

ইনজামামুল হক হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইনজামামুল হক (৫১) হৃদরোগে আক্রান্ত হয়ে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় লাহোরের একটি হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, তার হার্টে একটি ‘ব্লক’ রয়েছে। পরে সেখানেই তার অ্যাঞ্জিওপ্লাস্টি হয়েছে।

জানা যায়, গত তিন দিন ধরেই এই ক্রিকেট লিজেন্ড বুকে হালকা ব্যথা অনুভব করছিলেন। এ কয়েক দিন তিনি বাড়িতেই ছিলেন। সোমবার সন্ধ্যায় হঠাৎ বুকের ব্যথা বেড়ে যাওয়ায় তাকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, তার হার্টে একটি ‘ব্লক’ রয়েছে। এরপরেই চিকিৎসকেরা অ্যাঞ্জিওপ্লাস্টি করার সিদ্ধান্ত নেন।

একজন সহকারী জানান, আপাতত ইনজামামের অবস্থা স্থিতিশীল৷ তবে তাকে আরও কয়েক দিন চিকিৎসকেরা পর্যবেক্ষণে রাখবেন৷

ইনজামামকে পাকিস্তান ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা তারকা বলা হয়৷ ১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক তিনি৷ পরবর্তীকালে পাকিস্তানের সেরা ব্যাটসম্যানদের একজন হন তিনি৷ অধিনায়ক হিসেবে তিনি দারুণ সফল৷

একদিনের ম্যাচে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৩৭৫টি ম্যাচে তার রয়েছে ১১ হাজার ৭০১ রান। টেস্টে ১১৯টি ম্যাচ খেলে তার সংগৃহীত রান আট হাজার ৮২৯। ২০০৭ সালে ইনজামাম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তার পর তিনি পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হন। বেশ কিছু দিন আফগানিস্তানের প্রধান কোচও ছিলেন। ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত ইনজামাম ছিলেন পাকিস্তান ক্রিকেটের মুখ্য নির্বাচক।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img