ক্ষমতায় থাকি না থাকি, এই চোররা ক্ষমতায় যেতে পারবে না : ইমরান খান

পাকিস্তান সরকারের পদত্যাগের দাবিতে রাজনৈতিক বিরোধীদের সমাবেশ ও বৈঠকের বিষয়ে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, এই বৈঠক থেকে কী লাভ হয়েছে, তা প্রশ্ন তোলাই যায়। কারণ বিরোধী দলগুলোর নেতারা সেনাবাহিনীর বিরুদ্ধে এমন ভাষা ব্যবহার করছেন, যা শত্রুরাও ব্যবহার করেন না। আমি ক্ষমতায় থাকি বা না–ই থাকি, এই চোররা আর কখনো ক্ষমতায় ফিরে আসতে পারবে না, তা নিশ্চিত। এরা ক্ষমতায় এলে আমি জনগণকে নিয়ে রাস্তায় বেরিয়ে পড়ব।

শুক্রবার (২৩ অক্টোবর) রাতে এআরওয়াই নিউজ চ্যানেলকে দেওয়া সাক্ষাতকারে তিনি এসব কথা বলেন।

পাকিস্তান মুসলিম লীগের নেতা সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দলের নেতাদের সঙ্গে সেনাপ্রধানের সাম্প্রতিক বৈঠক সম্পর্কে ইমরান খান বলেন, এটি আমাদের বড় ভুল ছিল। যদিও সেনাপ্রধান জেনারেল বাজওয়া আমাকে ওই বৈঠকের ব্যাপারে বলেছেন। তিনি বলেছেন, ‘আমাদের মধ্যে কথাবার্তা হবে। আমি মনে করি এটি একটি বড় ভুল ছিল। তাদের দেখা করতে দেওয়া উচিত হয়নি। এ বৈঠকে আসলে কিছু লাভ হয়েছে কি?’ তিনি বলেন, আজ তারা (বিরোধী নেতারা) যে ভাষায় গালাগালি করছেন, সেনাবাহিনীর বিরুদ্ধে যে ভাষা ব্যবহার করছেন, শত্রুরাও এমন ভাষা ব্যবহার করেন না। তাহলে এ বৈঠক করে কি লাভ হয়েছে?

নওয়াজ শরীফকে ইংল্যান্ড থেকে ফেরানো প্রসঙ্গে তিনি বলেন, তাকে ফিরিয়ে আনা হবে। প্রধানমন্ত্রী বরিস জনসনসহ সংশ্লিষ্টদের সঙ্গে সরকার যোগাযোগ করে চলেছে, যেন নওয়াজ শরিফকে দ্রুত ফিরিয়ে আনা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *