পশ্চিম তীর থেকে শিশুসহ ১৪ ফিলিস্তিনীকে ধরে নিয়ে গেছে ইসরাইল

ইনসাফ | সোহেল আহম্মেদ


ফিলিস্তিনের পশ্চিম তীরে অনুপ্রবেশ করে গভীর রাতে কমপক্ষে এক শিশুসহ ১৪ জন ফিলিস্তিনীকে ধরে নিয়ে গেছে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনাবাহিনী।

বুধবার (২১ অক্টোবর) ফিলিস্তিনী প্রিজনারর্স ক্লাব (পিপিএস) এ তথ্য জানিয়েছে।

পিপিএস এক বিবৃতিতে জানিয়েছে, দখলকৃত পূর্ব জেরুসালেমে ইসরাইলী সৈন্যরা হামলা চালায়। এসময় ফিলিস্তিনীদের বাড়িঘর ভাঙচুর করার সময় কমপক্ষে চারজন ফিলিস্তিনীকে ধরে নিয়ে গেছে। আটককৃতদের মধ্যে ১৫ বছর বয়সী একটি শিশুও রয়েছে যে ইসওয়াইহ পাড়ার বাসিন্দা।

এছাড়াও বেথলেহমে ইসরাইলী বাহিনী শরণার্থী শিবিরে অনুপ্রবেশ করে সেখান থেকে ৪২ বছর বয়সী এক ব্যক্তিসহ চারজনকে ধরে নিয়ে গেছে।

জানা যায়, এসময় স্থানীয় বাসিন্দাদের সাথে ইহুদীবাদী সন্ত্রাসীদের সংঘর্ষ বেধে যায় এবং ইহুদীবাদী সন্ত্রাসী সেনারা বিক্ষোভকারীদের উপর গুলিও চালায়। তবে এখনো কোন হতাহতের সঠিক খবর পাওয়া যায়নি। বিভিন্ন স্থান থেকে আরোও ছয়জনসহ মোট ১৪ জন ফিলিস্তিনীকে ধরে নিয়ে গেছে তারা।

ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনাবাহিনী ‘ওয়ান্টেড’ প্যালেস্তিনীদের সন্ধানের অজুহাতে দখলকৃত পূর্ব জেরুসালেমসহ পশ্চিম তীর জুড়ে ঘন ঘন হামলা চালিয়ে ফিলিস্তিনীদের ধরে নিয়ে যাচ্ছে। এসব হামলায় দখলকৃত পূর্ব জেরুসালেমে বসবাসরত শিশুরা সবচেয়ে বেশি ইহুদীবাদী ইসরাইলী সন্ত্রাসীদের লক্ষ্যবস্তুতে পরিণত হয়।

পিপিএস জানিয়েছে, এ বছরের শুরু থেকে আগস্টের শেষ পর্যন্ত ৩ হাজারেরও বেশি ফিলিস্তিনীকে ধরে নিয়ে গেছে ইহুদীবাদী ইসরাইল।

সূত্র: মিডলইস্টে মনিটর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *