সোমবার, আগস্ট ১৫, ২০২২

হিন্দুত্ববাদী যোগীর রাজ্যে মুসলিম পুলিশকে দাড়ি কেটে চাকরিতে যেতে হয়েছে

ভারতের উগ্র হিন্দুদত্ববাদী বিজেপি নেতা যোগী আদিত্যনাথের রাজ্য উত্তরপ্রদেশে দাড়ি রাখায় চাকরিচুত্য করা হয়েছিল ইন্তেসার আলি নামের এক সাব ইনস্পেক্টরকে। এরপর চাকরি ফিরে পেতে আবেদন করেও লাভ হয়নি তার। অবশেষে হিন্দুদত্ববাদীদের রাজ্যে বাধ্য হয়েই দাড়ি ফেলে দিতে হয়েছে এই মুসলিম পুলিশ কর্মকর্তাকে। দাড়ি কেটে ফেলার পর তার চাকরি আবার ফিরিয়ে দেওয়া হয়েছে। খবর সংবাদ প্রতিদিনের।

রোববার (২৫ অক্টোবর) এই সংক্রান্ত একটি নোটিশ জারি করে তাকে কাজে পুর্নবহাল করার কথা জানানো হয়েছে উত্তরপ্রদেশ প্রশাসনের তরফে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২০ অক্টোবর দাড়ি রাখার জন্য উত্তরপ্রদেশের বাগপত জেলার রামলালা থানার সাব ইনস্পেক্টর ইন্তেসার আলিকে সাসপেন্ড করা হয়েছিল। পুলিশ সুপার অভিষেক সিং তাকে তিনবার দাড়ি কাটার কথা বললেও ধর্মীয় দিক বিবেচনায় গুরুত্ব দেননি ইন্তেসার। এরপরই অনুমতি ছাড়া দাড়ি রাখার জেরে তাকে সাসপেন্ড করা হয়।

এখন হিন্দুত্ববাদীদের রাজ্যে বাধ্য হয়ে দাড়ি কাটতে রাজি হলেও সাসপেন্ড হওয়ার পর ওই পুলিশকর্মী ইন্তেসার আলি বলেছিলেন, ২০১৯ সালের নভেম্বর মাসে দাড়ি রাখার আবেদন জানিয়ে চিঠি দিয়েছিলাম। কিন্তু, এখনো তার জবাব পায়নি। গত ২৫ বছর ধরে উত্তরপ্রদেশ পুলিশে কাজ করছি। কিন্তু, এত দিন পর্যন্ত কেউ আমাকে দাড়ি রাখতে বাধা দেয়নি। কিন্তু, এখনই যত সমস্যা হচ্ছে।

সূত্র: সংবাদ প্রতিদিন

spot_img
spot_img
spot_img

সর্বশেষ