সৌদিতে ‘ফ্রান্সের কূটনৈতিকদের’ লক্ষ্য করে বোমা হামলা; আহত ৪

সৌদি আরবের বন্দরনগরী জেদ্দায় প্রথম বিশ্বযুদ্ধকালীন একটি অমুসলিম সমাধিক্ষেত্রে বোমা হামলায় অন্তত চারজন গুরুতর আহত হয়েছেন।

বুধবার (১১ নভেম্বর) এ হামলার ঘটনা ঘটে বলে জানায় সৌদি আরবের স্থানীয় গণমাধ্যম।

প্রথম বিশ্বযুদ্ধ সমাপ্ত ও নিহতের স্মরণে ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশের কূটনীতিকরা সেখানে উপস্থিত হন। ফ্রান্সে ইসলাম অবমাননা এবং মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অবমাননার রেশ না কাটতেই এ হামলার ঘটনা ঘটল।

ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা জানায়, সেখানে ইউরোপের বিভিন্ন দেশের কূটনৈতিকরা উপস্থিত ছিলেন। ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরাও অনুষ্ঠানে যোগ দেন।

ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ফ্রান্সের প্রতিনিধিদের লক্ষ্য করেই ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইসের (আইইডি) সাহায্যে এ হামলা চালানো হয়েছে। সেখানে বহু মানুষ আহত হয়েছে।

আলজাজিরার খবরে বলা হয়, ফ্রান্স কড়া ভাষায় এটিকে অগ্রহণযোগ্য ঘটনা বলে দাবি করেছে।

নাম প্রকাশ না করে গ্রিসের এক কনস্যুলেট কর্মকর্তা আলজাজিরাকে জানায়, জেদ্দায় অমুসলিম সমাধিক্ষেত্রে একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে চারজন সামান্য আহত হয়েছেন। তাদের মধ্যে একজন গ্রিসের নাগরিক। তবে এই বিস্ফোরণের ব্যাপারে বিস্তারিত কোনও তথ্য দেননি তিনি। কে বা কারা এ হামলা চালিয়েছে সে ব্যাপারে কেউ কোনো দায়িত্ব স্বীকার করেনি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *