শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩

ফিলিস্তিনের পিএলও এর মহাসচিবের ইন্তেকালে জাতিসংঘের শোক

প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশনের (পিএলও) মহাসচিব সায়েব এরাকাতের (৬৫) ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

এক শোকবার্তায় অ্যান্তোনিও গুতেরেস বলেন, সায়েব এরাকাতের মৃত্যুতে জাতিসংঘের পক্ষ থেকে আমি অন্তরের অন্তস্থল থেকে গভীর শোক প্রকাশ করছি। আজীবন ফিলিস্তিনীদের স্বাধীনতা আন্দোলনে নিজেকে উজাড় করা মহান এ রাজনীতিকের শোকসন্তপ্ত পরিবার, প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ও দেশটির জনগণের প্রতি আমি গভীর সমবেদনা জানাচ্ছি।

মঙ্গলবার (১০ নভেম্বর) জেরুসালেমের হাদাসসাহ এইন কেরেম নামে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফিলিস্তিনের প্রবীণ এ রাজনীতিবিদ ইন্তেকাল করেন। ২০১৪ সালে ভেস্তে যাওয়া আমেরিকার মধ্যস্থতায় ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল-ফিলিস্তিনের শান্তি আলোচনায় প্রধান সমঝোতাকারীর ভূমিকা পালন করেন সায়েব এরাকাত।

তিনি পিএলওর মহাসচিবের পাশাপাশি ফিলিস্তিনের অত্যন্ত শক্তিশালী রাজনৈতিক গোষ্ঠী ফাতাহর সদস্য ছিলেন। এছাড়াও ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের সঙ্গে সংঘাতে দ্বি-রাষ্ট্রভিত্তিক সমাধানের শক্তিশালী সমর্থক ও দখলকৃত ভূখণ্ডে অবৈধ বসতি স্থাপনের ঘোরবিরোধী ও সমালোচক ছিলেন পিএলওর এ মহাসচিব।

spot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img