বুধবার, সেপ্টেম্বর ২২, ২০২১

এখনও জয়ের স্বপ্ন দেখেই যাচ্ছেন ট্রাম্প

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন শেষ হয়েছে। প্রাথমিক ফলে জো বাইডেন ২৯০ ইলেকটোরাল ভোট পেয়ে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। তবে নির্বাচনের ফর মানতেই পারছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

ক্ষমতা হস্তান্তর না করার ইঙ্গিত দিয়েছেন তিনি। অযথা গোঁয়ার্তুমি করে বলছেন, তিনিই জিতবেন। মঙ্গলবার এক টুইটে এমন দাবি করেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর ফক্স নিউজের।

মঙ্গলবারও সোশ্যাল মিডিয়ায় ভোটের ফল নিয়ে সমালোচনা মুখর দেখা গেছে ডোনাল্ড ট্রাম্পকে। এদিন ভোটের ফল নিয়ে তিনি দুই-দুটি টুইট করেন।

টুইটে ডোনাল্ড ট্রাম্প লেখেন, ‘আমরা জিতব।’

ট্রাম্পের কিছু সময় আগেটার টুইটটি ছিল এ রকম যে, আমরা বড় ধরনের অগ্রগতি সাধন করেছি। আশা করি, আগামী সপ্তাহে ফল আসবে। মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন।’

এখনও কোনো কোনো দোদুল্যমান রাজ্যের ভোট গণনা চলছে। এখন পর্যন্ত গণনাকৃত ভোটে দেখা গেছে, বাইডেন রেকর্ড ৭ কোটি ৫৬ লাখ ৬০ হাজারের বেশি পপুলার ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ৭ কোটি ১০ লাখ ৭ হাজারের বেশি ভোট।

বাইডেন ২৯০ ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে জয় নিশ্চিত করেছেন। ট্রাম্প পেয়েছেন ২১৪টি।

এই ফল মেনে নেয়নি ট্রাম্প শিবির। জো বাইডেনের সঙ্গে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হোয়াইট হাউসে যাওয়ার ‘আইনি লড়াই সবেমাত্র শুরু হলো’ বলে জানিয়েছে ট্রাম্পের প্রচার শিবির।

হোয়াইট হাউসের প্রেস সচিব কালেইগ ম্যাকেনি এক সংবাদ সম্মেলনে মঙ্গলবার বলেন, নির্বাচন এখনও শেষ হয়নি। এটি এখনও অনেক দূরে।

ট্রাম্প একের পর এক টুইট করে ফল না মানার ঘোষণা দিয়েছেন। তার এসব টুইটকে ‘বিতর্কিত’ বলে লেবেল দিয়ে রেখেছে সামাজিক মাধ্যমটি।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img