তেহরীকে লাব্বাইকের প্রধান মাওলানা খাদিম হোসাইন রিজভী ইন্তেকাল করেছেন

ইনসাফ | নাহিয়ান হাসান


পাকিস্তানের রাজনৈতিক দল তেহরীকে লাব্বাইকের প্রধান মাওলানা খাদিম হোসাইন রিজভী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ইন্তেকালের সময় তার বয়স হয়েছিল ৫৪ বছর।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বাদ মাগরিব তিনি হসপিটালে ইন্তেকাল করেছেন বলে জানায় পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো।

তেহরীকে লাব্বাইক টিএলপি’র সিনিয়র নেতা পীর ইয়াজ আশরাফী সংবাদমাধ্যমকে জানান, ইসলামী ইস্যুগুলোতে অগ্রগামী ভূমিকা পালনকারী এই নেতার স্বাভাবিক মৃত্যু হলেও মৃত্যুর মূল কারণ খতিয়ে দেখতে তদন্ত করা হচ্ছে।

সংবাদমাধ্যমগুলোতে বলা হয়, বিভিন্ন ইসলামী ইস্যুতে অগ্রগামী ভূমিকা পালন করা তেহরীকে লাব্বাইক টিএলপি’র এই দলনেতা ফয়সালাবাদে নিজ দলের একটি বৈঠকে নেতৃত্ব দেওয়ার এক পর্যায়ে হঠাৎ অসুস্থ হয়ে পরলে তাকে অতিদ্রুত নিকটস্থ শেখ যায়েদ হসপিটালে নেওয়ার ব্যবস্থা করা হয়। নিজ ফেরকা থেকেও ইসলামী ইস্যুগুলোকে বেশি প্রাধান্য দেওয়া এই বেরলভি মাওলানা প্রচন্ড জ্বর ও শ্বাসকষ্টে ভুগতে ভুগতে হার্ট অ্যাটাক করে গাড়িতেই মৃত্যুবরণ করেন। পরবর্তীতে, শেখ যায়েদ হসপিটালে পৌঁছলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর অবমাননার শাস্তি স্বরূপ ব্লাসফেমী আইন কার্যকরের পক্ষে দক্ষিণ এশিয়া জুড়ে প্রচারণা চালানো ছাড়াও ফ্রান্সে নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশকে কেন্দ্র করে সম্প্রতি পাকিস্তান জুড়ে ফ্রান্স বিরোধী শক্তিশালী গণআন্দোলনের পিছনেও মূল ভূমিকায় ছিল তার প্রতিষ্ঠিত রাজনৈতিক দল তেহরীকে লাব্বাইক টিএলপি।

ইসলামী এই নেতার মৃত্যুতে পাকিস্তান জুড়ে নেমে এসেছে শোকের ছায়া। প্রধানমন্ত্রী ইমরান খানসহ বিরোধী দলীয় নেতারাও মাওলানা খাদিম হোসাইন রিজভীর আকস্মিক ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে তার আত্মার মাগফিরাত কামনা করেন।

সূত্র: জিও নিউজ,ডেইলি জাঙ্গ ও আল জাজিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *