সোমবার, অক্টোবর ২, ২০২৩

হাফেজ জাকারিয়ার আরও একটি বিশ্বজয়

ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ২য় স্থান অর্জন করেছেন বাংলাদেশের হাফেজ মুহাম্মাদ জাকারিয়া। তিনি এর আগেও বেশ কয়েকটি দেশীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছিলেন।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) ইন্দোনেশিয়ার নতুন রাজধানী কালিমানতানে জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

ইন্দোনেশিয়ার সর্ববৃহৎ ইসলামী গণসংগঠন নাহদলাতুল উলামা দ্বারা পরিচালিত ‘জামিয়াতুল কুররা ওয়াল হুফফাজ’ আয়োজিত এ প্রতিযোগিতায় ইন্দোনেশিয়ার প্রতিনিধি তানাহ লাউত প্রথম ও তানাহ বুম্বু তৃতীয় স্থান অর্জন করেছেন।

হাফেজ মুহাম্মাদ জাকারিয়া এর আগে ২০১১ সালে কাতারে অনুষ্ঠিত আন্তর্জাতিক ক্বিরাত প্রতিযোগিতায় চতুর্থ স্থান, ২০১৩ সালে জর্ডানে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান, ২০১৪ সালে মিশরে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান, ২০১৬ সালে কুয়েতে আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় চতুর্থ স্থান অর্জন করেন।

এছাড়াও ২০১৬ সালে বাহরাইনে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হিফজ ও ক্বিরাতে প্রথম স্থান, ২০১৭ সালে সুদান আন্তর্জাতিক হিফজুল কুরআন এবং তাফসির প্রতিযোগিতায় হিফজ ও তাফসির বিভাগে ৪র্থ স্থান ও ২০১৯ সালে সৌদি আরবে অনুষ্ঠিত কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় সম্মাননা পুরস্কার অর্জন করেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img