বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

ট্রাম্পের ছবি পোস্ট করে প্রতিশোধের হুমকি খামেনির: একাউন্ট ব্লক করে দিল টুইটার

শিয়াদের ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি তার টুইটার অ্যাকাউন্টে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি ছবি পোস্ট করে হুমকি দিয়েছেন। ২০২০ সালে নিহত ইরানের বিপ্লবী গার্ডের অভিজাত শাখা কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন তিনি।

তিনি লিখেছেন, ‘প্রতিশোধ অনিবার্য’। এই টুইট বার্তা প্রকাশের পর টুইটার অ্যাকাউন্টটি ব্লক করে দিয়েছে।

বুধবার (২০ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন জো বাইডেন। তার অভিষেক অনুষ্ঠানে অংশ না নিয়ে ট্রাম্প এদিন হোয়াইট হাউজ ছেড়ে ফ্লোরিডায় তার মার-এ-লাগো গলফ ক্লাবে চলে যান।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) টুইটারে সাবেক মার্কিন প্রেসিডেন্টের একটি ছবি পোস্ট করেন খামেনি। সেখানে দেখা যাচ্ছে, ট্রাম্প গলফ খেলছেন আর তার ওপর একটি যুদ্ধবিমান কিংবা ড্রোনের ছায়া পড়েছে।

ছবির সঙ্গে দেওয়া পোস্টে খামেনি লিখেছেন, ‘সোলাইমানির হত্যাকারী ও যিনি এই হত্যাকাণ্ডের নির্দেশ দিয়েছেন তারা অবশ্যই প্রতিশোধের মুখোমুখি হবে। যেকোনও সময় প্রতিশোধ নেওয়া হতে পারে।’

২০২০ সালের ৩ জানুয়ারি ইরাক সরকারের আমন্ত্রণে দেশটি সফরে যান ইরানের প্রভাবশালী কমান্ডার কাসেম সোলাইমানি। এ সফর চলাকালে বাগদাদ বিমানবন্দরের কাছে ড্রোন হামলা চালিয়ে তাকে হত্যা করে যুক্তরাষ্ট্র। প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্প এই হামলার নির্দেশ দিয়েছিলেন। এর পর ইরাকের মার্কিন ঘাঁটিতে দফায় দফায় ক্ষেপণাস্ত্র হামলা হয়। ইরাকের ইরান সমর্থিত বিদ্রোহীরা এসব হামলা চালায়।

spot_img
spot_img

সর্বশেষ

spot_img