জাবিতে হলে হলে প্রভোস্টদের অভিযান চলছে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলগুলো খালি করতে প্রভোস্টদের অভিযান শুরু হয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল সোয়া ১১টায় প্রভোস্টদের নেতৃত্বে এই অভিযান শুরু হয়। এসময় প্রভোস্টদের সাথে হলের অন্যান্য দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা ছিলেন।

এর আগে শিক্ষার্থীদের হল ত্যাগের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন সকাল ১০টা পর্যন্ত সময় বেধে দিয়ে রোববার রাতে নোটিশ জারি করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তবে শিক্ষার্থীরা এখনো যার যার হলে অবস্থান করছে।

আ ফ ম কামালউদ্দিন হলের প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান অভিযান পরিচালনার সময় বলেন, আমরা সরকারের নির্দেশনা জানাতে এসেছি। আইন ভঙ্গ করে হলে অবস্থান করা যাবে না। শিক্ষার্থীদের অনুরোধ করছি যাতে তারা আইন মেনে হল ছেড়ে দেন।

শিক্ষার্থীরা কোথায় যাবে এমন প্রশ্নে তিনি বলেন, ‘শিক্ষার্থীরা বাড়ি চলে যেতে পারেন। গেরুয়া এলাকার বিকল্প তো হল হতে পারে না।’

শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে তিনি জানান, গেরুয়া এলাকার সমস্যার ব্যাপারে আমরা কথা বলছি। আর আশুলিয়া থানায় মামলা করেছি।

ভারপ্রাপ্ত প্রক্টর আরো জানান, প্রত্যেক প্রভোস্ট তার নিজ নিজ হলে অভিযান করছে, শিক্ষার্থীদের সাথে কথা বলছে। সবাইকে অনুরোধ করছি হল ছেড়ে দেওয়ার জন্য। তারপর প্রশাসনের অন্যদের সাথে বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

অন্যদিকে, শিক্ষার্থীরা কোনোভাবেই হল ছাড়বে না বলে প্রভোস্টকে জানিয়ে দিয়েছে।

সূত্র: ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *