মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১

সীমান্ত সমস্যা নিয়ে বিএনপির কর্মসূচি লোকদেখানো: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সীমান্ত সমস্যা নিয়ে বিএনপির কর্মসূচি লোকদেখানো।

তিনি বলেন, সরকার সীমান্ত এলাকায় স্থিতিশীলতা রক্ষায় অত্যন্ত আন্তরিক।

মঙ্গলবার সকালে সচিবালয়ে তার দফতরে সিলেট-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

তিনি বলেন, বিএনপির গণতন্ত্র হচ্ছে– তাদের নির্বাচনে জয়ী হওয়ার গ্যারান্টি দেয়া। তাদের গণতন্ত্র হচ্ছে– হাওয়া ভবনের লুটেরা সাম্রাজ্য পুনঃপ্রতিষ্ঠা করা এবং নির্বাচনে অংশ নিয়ে ভোটের দিন সরে যাওয়া। বিএনপিতে গণতন্ত্রের চর্চা নেই– এ কথা বলায় মির্জা ফখরুল সাহেব নাকি কষ্ট পেয়েছেন। দলটির কেন্দ্রীয় কাউন্সিল কত বছর আগে হয়েছিল, হয় তো ফখরুল সাহেব তা ভুলেই গেছেন।

তিনি বলেন, আসলে বিএনপির সমস্যা হলো– তারা এখন বহুধাবিভক্ত নেতৃত্বে, তৃণমূলে নয়। গণতন্ত্র একটি বিকাশমান প্রক্রিয়া, হঠাৎ করে গণতন্ত্র প্রতিষ্ঠা পায় না

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্র এক চাকার সাইকেল নয়, গণতন্ত্রকে এগিয়ে নিতে হলে প্রয়োজন সব পক্ষের সদিচ্ছা।

দেশে গণতন্ত্র নেই বলে বিএনপি নেতাদের অভিযোগের জবাবে তিনি বলেন, তা হলে আপনারা প্রতিনিয়ত সরকারের সমালোচনা করছেন কীভাবে? গণতন্ত্র আছে বলেই তো আপনারা সমালোচনা করে যাচ্ছেন।

গঙ্গার পানি বণ্টন প্রসঙ্গে বিএনপি নেতাদের বিভিন্ন বক্তব্য প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, তারা ক্ষমতায় থাকাকালীন গঙ্গার পানি বণ্টনের কথা ভুলে গেলেও আওয়ামী লীগ সরকার ভুলে যায়নি। তিস্তা পানি বণ্টনও সমাধান হবে অচিরেই, এ বিষয়ে আলোচনা হচ্ছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিআরটিসি বহরে গাড়ির সংখ্যা বেড়েছে, কিন্তু যে হারে আয় বাড়ার কথা তা হচ্ছে না।

এ সময় সড়ক ও মহাসড়কে ঘন কুয়াশা থাকায় সাবধানে গাড়ি চালানোর জন্য চালকদের নির্দেশ দেন তিনি।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img