মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২

অক্সিজেনের অভাবে শিশুর মৃত্যু: নার্সসহ ৩ জনের নামে মামলা

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে অক্সিজেনের অভাবে সামাইরা ফালাক নামে ১০ মাস বয়সী এক কন্যাশিশুর মৃত্যুর অভিযোগে দুই নার্সসহ তিনজনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

মঙ্গলবার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ঠাকুরগাঁও সদর আমলি আদালতে মামলাটি দায়ের করেন ওই শিশুর বাবা ফয়সাল মাহমুদ।

আদালতের বিচারক এস রমেশ কুমার মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইকে নির্দেশ দিয়ে আগামী ১৮ জানুয়ারি দিন ধার্য করেছেন।

মামলায় এজাহারভুক্ত আসামিরা হলেন- ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মোছা. উম্মে কুলসুম ও মোছা. কামরুন নাহার এবং বহিরাগত মিলন চন্দ্র।

মামলার অভিযোগে বলা হয়, ১০ মাস বয়সী শিশুকন্যা সামাইরা ফালাক শ্বাসকষ্টে ভুগলে গেল ১২ ডিসেম্বর রাতে আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে পরিবারের পক্ষ থেকে হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের অবহেলা ও অক্সিজেনের অভাবের অভিযোগ করা হয়। পরে এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তোলপাড় শুরু হয়।

মামলার বাদী ওই শিশুর বাবা ফয়সাল মাহমুদ অভিযোগ করে বলেন, থানায় মামলা না নেওয়ায় আদালতে মামলাটি দায়ের করা হয়। সঠিক তদন্তের মাধ্যমে এ ঘটনার বিচারের দাবি জানান তিনি।

বাদীপক্ষের আইনজীবী মো. আনোয়ারুল ইসলাম জানান, বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়ে আগামী ১৮ জানুয়ারি পরিবর্তী শুনানির দিন ধার্য করেছেন। ন্যায়বিচারের আশায় মামলাটি দায়ের করেছেন নিহত শিশুর বাবা।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img