ফ্রান্সে মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে জিরিতে বিক্ষোভ

মাহবুবুল মান্নান


দেশের ঐতিহ্যবাহী ধর্মীয় প্রতিষ্ঠান চট্টগ্রাম জামেয়া আরাবিয়া জিরি মাদরাসার মুহতামিম মাওলানা খোবাইব’র আহবানে ফ্রান্সে মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার(২৯অক্টোবর)বাদ যোহর জামেয়া আরাবিয়া জিরি মাদরাসা থেকে বিক্ষোভ মিছিলটি বেল্লাপাড়া হয়ে পটিয়া শান্তিরহাট চত্ত্বরে এসে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে জামেয়া আরাবিয়া জিরির মুহাদ্দিস বিশিষ্ট শিক্ষাবিদ ডক্টর আ ফ ম খালিদ হোসাইন বলেছেন, ফ্রান্স রাষ্ট্রীয়ভাবে মহানবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে গোটা বিশ্বের মুসলমানদের অন্তরে আগুন জালিয়েছে।সকল মুসলমানদের উচিত ফ্রান্সের পণ্য বর্জন করা।তাদের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করা।

সমাবেশে সভাপতির বক্তব্যে জামেয়া আরাবিয়া জিরির মুহতামিম মাওলানা খোবাইব বলেছেন,রাসূলের ইজ্জত ও সম্মান রক্ষার্থে ফ্রান্সের সঙ্গে সকল ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন ও অর্থনৈতিক অবরোধ আরোপ করতে হবে। নবীর ইজ্জত রক্ষার্থে মুসলমানদের বুকের তাজা রক্ত ঢেলে দেওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে এবং অনতিবিলম্বে ফ্রান্সকে মুসলিম মিল্লাতের কাছে ক্ষমা চাইতে হবে।

জিরি মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা হোসাইন আল মাহমুদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জামেয়া জিরির মুহাদ্দিস মাওলানা ইসমাইল নজীব ও মুফতী শোয়াইব প্রমুখ।

মিছিলে অংশগ্রহণকারী নবী প্রেমিক সকল তৌহিদী জনতাকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন জামেয়ার মুহতামিম মাওলানা খোবাইব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *