বুধবার, অক্টোবর ২৩, ২০২৪

বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য আস-সুন্নাহর ৭১ কোটি টাকার পুনর্বাসন কার্যক্রম

বন্যায় ক্ষতিগ্রস্ত অঞ্চল ফেনীতে ৪২ হাজার আবেদনকারীর মধ্যে যাচাই-বাছাই করে ১০ হাজার পরিবারকে ৭১ কোটি টাকার পুনর্বাসনের কার্যক্রম শুরু করেছে আস-সুন্নাহ ফাউন্ডেশন।

সোমবার (২১ অক্টোবর) আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ তার ভেরিফায়েড ফেসবুক পেজে লাইভে এসে এই উদ্বোধন করেন।

আহমদুল্লাহ বলেন, আমরা আস-সুন্নাহ ফাউন্ডেশনের বন্যা, ত্রাণ ও পুনর্বাসনের যে মেগা প্রজেক্টের ঘোষণা দিয়েছিলাম তার বড় বাজেটটা খরচ করতে যাচ্ছি পুনর্বাসন কার্যক্রমে। ৩০ কোটি টাকা আমরা ত্রাণ কার্যক্রমে খরচ করেছি, ৭১ কোটি ২৫ লাখ টাকা পুনর্বাসনে ব্যয় করতে যাচ্ছি।

তিনি বলেন, তিন উপায়ে পুনর্বাসন কার্যক্রম চালানো হবে। ১ হাজার ৫০০ ঘর নির্মাণ করে, ৮ হাজার ৪০০ মানুষকে নগদ অর্থ সহায়তা দিয়ে এবং ১০০ ক্ষতিগ্রস্ত চালককে অটোরিকশা দিয়ে।

তিনি আরও বলেন, ফেনী, কুমিল্লা, নোয়াখালী, লক্ষ্মীপুরের পাশাপাশি উত্তরাঞ্চল ও উত্তর-পূর্বাঞ্চলেও পুনর্বাসন কার্যক্রম বাস্তবায়ন করা হবে। ঘর মেরামত, ব্যবসা ও কৃষি সহযোগিতার টাকা এই সপ্তাহেই মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠানো শুরু হবে। মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানের সঙ্গে করা চুক্তি মোতাবেক উপকারভোগীরা খুব কম খরচে ক্যাশ আউট করতে পারবেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img