বুধবার, অক্টোবর ২৩, ২০২৪

ভারতে খেলাফতপন্থীদের ধরতে অভিযান; উদ্বেগ প্রকাশ করলো সাধারণ মুসলিমরা

খেলাফতপন্থীদের ধরতে অভিযান চালিয়েছে উগ্র হিন্দুত্ববাদী মোদির নেতৃত্বাধীন সরকারের সন্ত্রাস বিরোধী বিশেষ ইউনিট ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) এর এক বিবৃতিতে একথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ‘এক উম্মাহ এক দেশ’ বা খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাওয়া হিযবুত তাহরীরের বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে তামিলনাড়ুর বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়েছে সন্ত্রাসী বিরোধী বিশেষ ইউনিট এনআইএ। রাজ্যের ১১টি সন্দেহজনক স্থানে এই তল্লাশি অভিযান পরিচালনা করা হয়।

এনআইএর এমন অভিযানে উদ্বেগ প্রকাশ করেছে ভারতের সাধারণ মুসলিমরা। নাঈম নামের একজন সোশ্যাল এক্টিভিস্ট সংবাদমাধ্যমকে বলেন, ভারতে এধরণের কোনো সংগঠনের অস্তিত্ব নেই। উদ্দেশ্যপ্রণোদিতভাবে এধরণের অভিযান পরিচালনা করছে সরকার। সাম্প্রদায়িক উত্তেজনা বাড়াতে ও মুসলিমদের মাঝে ভীতি ছড়িয়ে দিতে এমনটা করা হচ্ছে। মুসলিমরা কাণ্ডজ্ঞানহীন নয়। বরং যা তার দায়িত্ব তাই করে।

তিনি আরো বলেন, দেশের মুসলিমদের উত্তেজিত ও ভীতসন্ত্রস্ত করতে প্রতিদিন নিত্যনতুন কিছু না কিছু করা হচ্ছে। মুসলিমদের বিরুদ্ধে সরকারের এমন আচরণ অবিলম্বে বন্ধ করতে হবে।

সংবাদমাধ্যমের তথ্যমতে, চেন্নাই সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চের অভিযোগ ও মামলার ভিত্তিতে এসব পরিচালনা করছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)। যেখানে অভিযোগ করা হয়, হিযবুত তাহরীর সাধারণ লোকদের মগজধোলাই করে নিজেদের দলে টানছে। খেলাফতবাদী করে তুলছে।

সংবাদমাধ্যমের খবরে আরো বলা হয়, এনআইএ আজকের অভিযানে কাউকে আটক ও বইপত্র উদ্ধার করতে ব্যর্থ হলেও এর পূর্বে উক্ত মামলার প্রেক্ষিতে ৫জন সাধারণ মুসলিমকে সন্দেহভাজন হিসেবে আটক করে। তাদের জিজ্ঞাসাবাদ এখনো চলমান রয়েছে।

এছাড়া সন্ত্রাস বিরোধী বিশেষ ইউনিট এনআইএর কর্মকর্তারা বলেন, সন্দেহভাজনদের সাথে যারা যোগাযোগ রক্ষা করতেন আমরা সক্রিয়ভাবে তাদের খুঁজে বেড়াচ্ছি। আটককৃতদের কর্মকাণ্ডের আরো তথ্য ও প্রমাণ সংগ্রহ করছি।

সূত্র: মুসলিম মিরর

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img